ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলমানদের ললিপপ দিয়েছে আদালত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাবরি মসজিদ মামলায় মুসলিমদের পক্ষের বাদী হাজি মেহবুব বলেছেন, শিশুদের যেমন করে ললিপপ দেওয়া হয়, তেমন করে মুসলিমদের অযোধ্যায় জমি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্ট মসজিদের স্থানে মন্দির নির্মাণ আর মসজিদ নির্মাণের জন্য অন্যত্র জমি দেওয়ার রায়ের পর এ মন্তব্য করেন তিনি। তবে মুসলিমদের একাংশ রায় পুনর্বিবেচনার আবেদনের কথা বললেও বেশিরভাগই রায় মেনে নেওয়ার পক্ষে মত দিয়েছেন। বাবরি মসজিদ মামলার চ‚ড়ান্ত রায়ে ভারতের সর্বোচ্চ আদালত অযোধ্যার বিতর্কিত ওই ভ‚মিতে একটি মন্দির নির্মাণের নির্দেশনা দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী, বিতর্কিত স্থানটি সরকারি ট্রাস্টকে দেওয়া হবে। বাবরি মসজিদের ওই ২ দশমিক ৭৭ একর জমি পাবে হিন্দুরা। আগামী তিন মাসের মধ্যে একটি ট্রাস্টি বোর্ড গঠন করবে সরকার। পরে সেখানে মন্দির নির্মাণ করবে তারা। পরিবর্তে অযোধ্যার অন্য কোনও স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি পাবে মুসলিমরা। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Rashedul Islam ১২ নভেম্বর, ২০১৯, ১:৪০ এএম says : 0
ভারতের বিচার বিভাগ যে নিরপক্ষ নয় বাবরী মসজিদ তার প্রমাণ !
Total Reply(0)
Aminul Islam ১২ নভেম্বর, ২০১৯, ১:৪০ এএম says : 0
ইন্ডিয়াতে যা হচ্ছে ভাল হচ্ছে! কারন এর মাধ্যমে যানা যাচ্ছে কে ইসলামের দুশমন আর কে ইসলামের সৈনিক! সময় একদিন আসবে ইন্সাআল্লাহ সেইদিন কাওকে বাপ বলার সময় দেওয়া হবে না!
Total Reply(0)
মুহম্মদ হুসাইন কামাল ১২ নভেম্বর, ২০১৯, ১:৪১ এএম says : 0
মোদী সরকার ধর্মান্ধ হয়ে গেছে।ন্যায়-অন্যায় কোনোকিছু চোখে ভাসছে না।সমস্যা নাই পৃথিবীতে এমন শাসক অনেকবার আসছে কেউ ঠিকে নাই।পরাজয় এমনভাবে আসবে হয়তো বুঝতেই পারবে না। ভারত ক্রমেই দক্ষিণ এশিয়ার ক্যান্সার হিসেবে পরিগণিত হবে।জাষ্ট ওয়েট & সি।
Total Reply(0)
L D A Masum ১২ নভেম্বর, ২০১৯, ১:৪১ এএম says : 0
কারো ধর্মীয় স্থাপনা দখল করা উচিৎ নয়। যে কোনো ধর্মের হোক তার অধিকার আছে তার ধর্ম পালন করার। সুতরাং আমাদের মুসলিম সম্প্রদায়ের মসজিদের যায়গা দখল করে অন্য ধর্মের উপাসনালয় গড়ে তুলা ধর্মীয় বিধানের পরিপন্থী।
Total Reply(0)
Tamanna Angel ১২ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম says : 0
দুঃখ প্রকাশ ব্যতীত আর কি করার আছে ! যেখানে ন্যায়ের চাইতে শক্তির দাপট বেশি ।
Total Reply(0)
Sikder Rahim ১২ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম says : 0
হিন্দু সম্প্রদায়ের প্রধান বিচারপতির কাছে এরচেয়ে ভালো আশা করা যায় না,তবে বিচার সঠিক হয় নাই,কোন মুসলমান এইদুব'ল বিচার মেনে নেবে না,
Total Reply(0)
Ayman Rafi ১২ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম says : 0
আজ মুসলিম বিশ্ব কোথায়, বিশ্বের বড় বড় ইসলামী চিন্তাবিদরা নিরব কেন? আজ ইসলাম কে মুসলিমরাই কলুষিত করছে।
Total Reply(0)
Belal Hossain Sunny ১২ নভেম্বর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
এই জায়গায় মন্দিরও না মসজিদ ও না ওখানে মেনটাল হাসপাতাল হোক যাতে ভারতের মেনটাল গুলোকে চিকিৎসা দেওয়া যায়।।আর একটা মুত গবেষনাগার দেয়া হোক যাতে তারা এটা জানতে পারে যে তাতে কোন উপকার নাই
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন