ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঘুমন্ত পরিবারে ইসরাইলি হামলা, নারী-শিশুসহ নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

গাজায় ইসরাইলি হানাদার বাহিনীর হামলায় একটি পরিবারের আট সদস্য নিহত হয়েছেন। উপত্যকাটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আবু মালহাউস পরিবারের নিহত আট সদস্যের মধ্যে পাঁচটি শিশু ও দুই নারী রয়েছেন। উত্তর গাজার ডের আল-বালাহে ইসরাইলি বিমান হামলায় এই বর্বর হত্যাকা-ের ঘটনা ঘটেছে। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের খবরে এমন তথ্য জানা গেছে। ইহুদিবাদী ইসরাইলি বিমান যখন তাদের বাড়িতে বোমা নিক্ষেপ করে, তখন সবাই ঘুমিয়েছিলেন।

তিনদিনের সংঘাতে গাজায় ইসলামিক জিহাদের এক শীর্ষ কমান্ডারসহ ৩৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হন চারশতাধিক। ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলো দখলদার রাষ্ট্রটিতে ৪০০ রকেট নিক্ষেপ করেছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম ৯০ শতাংশ রকেট প্রতিরোধ করতে সক্ষম হয়েছে। এদিকে মিসরের মধ্যস্থতায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন ইসলামিক জিহাদ ও ইসরাইল একটি অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে। এতে গত কয়েক মাসের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর লড়াইয়ের অবসান ঘটেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সাড়ে ৫টা থেকে অস্ত্রবিরতি কার্যকর করা হয়েছে। ইসরাইলি সেনাবাহিনীর রেডিও বলছে, নিহত পরিবারটির প্রধান ফিলিস্তিনি রকেট কমান্ডার ছিলেন। তবে অবৈধ রাষ্ট্রটির এ দাবি নিরপেক্ষভাবে কেউ নিশ্চিত করতে পারেনি। সূত্র : গার্ডিয়ান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন