ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রমাণ দিতে হচ্ছে ভারতীয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ভারতীয় সেনাদের নিয়ে অক্ষয়ের অনুভ‚তির কথা সর্বজনবিদিত। সেনাদের সাহায্য করতে সবসময়ই তৈরি। অথচ তিনি ভারতের নাগরিক নন। আর সেই কারণে এর আগে অক্ষয় একাধিকবার সমালোচনার শিকার হয়েছেন। 

এবার সম্ভবত সেই সমালোচকদের জবাব দিতেই ভারতের নাগরিকত্ব নেওয়ার কথা ভাবলেন তিনি। খবরে প্রকাশ, ভারতের নাগরিকত্বের জন্য নাকি অক্ষয় ইতোমধ্যেই আবেদন করেছেন। এখন শুধু সময়ের অপেক্ষা।
বহুদিন থেকেই কানাডার নাগরিক অক্ষয় কুমার। এনিয়ে নেটিজেনদের রোষের মুখেও পড়েছেন তিনি। বারবার তার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তাই আর দেরি না করে ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করেছেন। একটি অনুষ্ঠানে তিনি একথা জানিয়েছেন।
ওই অনুষ্ঠানে অক্ষয়ের কাছে জানতে চাওয়া হয়, কবে তিনি পাসপোর্টের জন্য আবেদন করবেন? জবাবে বলেন, তিনি সবসময়ই মনেপ্রাণে ভারতীয়। কিন্তু এভাবে যে তার প্রমাণ দিতে হবে, তা কখনও ভাবেননি। তার স্ত্রী ও ছেলেমেয়ে ভারতীয়। তিনি নিজে আয়কর দেন। তারপরও তাকে সমালোচনা সহ্য করতে হয়।
কিন্তু কেন তিনি কানাডার নাগরিকত্ব নিতে গেলেন? অভিনেতা জানান, পরপর ১৪টি ছবি ফ্লপ করেছিল। তারপর আর তিনি ভারতে থাকতে চাননি। কানাডায় এক বন্ধু থাকেন। সেখানেই যেতে চেয়েছিলেন।
ওই বন্ধুর পরামর্শের কানাডার নাগরিকত্ব নেন। তারপরই ১৫তম ছবিটি হিট করে। তখনই কানাডা যাওয়ার ভাবনা মন থেকে মুছে ফেলেন। কিন্তু পাসপোর্ট পরিবর্তনের কথা আর ভাবেননি।
তবে এমন অকপট স্বীকারোক্তির পরও কিন্তু রেহাই মিলল না। নাগরিকত্ব ইস্যুতে অক্ষয় কুমার ফের নেটিজেনদের খোঁচা খেলেন। একজন তাকে লিখেছেন, ‘১৪টি ফ্লপ ছবির পর অক্ষয় কুমার ভারতীয় থেকে কানাডিয়ান হয়েছেন। আর তিনি আমাদের দেশভক্তি শেখাচ্ছেন!’
আবার কেউ লিখছেন, ‘অক্ষয় কুমার এ দেশের নাগরিকত্বের জন্য আবেদন করেছেন যাতে তার দেশভক্তিমূলক ছবিগুলো বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারে। দ্বিচারিতারও একটা সীমা থাকে।’ অপর একজন লিখেছেন, ‘আমি আমার ছেলেমেয়েদের শেখাব কানাডার নাগরিকত্ব নিয়ে দেশভক্ত হলে রাতারাতি বিখ্যাত হওয়া যায়।’ সূত্র : সংবাদ প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sanchita Kundu ৯ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
নেতা দের মধ্যেই তো অনেক ক্রিমিনাল আছে তার মধ্যে রেপ accused ও. দেশে মেয়েদের কথা ক ভাববে
Total Reply(0)
জোহেব শাহরিয়ার ৯ ডিসেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
ভারত এক সময় দুর্বল হয়ে পড়বে।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন