ঢাকা, শুক্রবার , ১৭ জানুয়ারী ২০২০, ০৩ মাঘ ১৪২৬, ২০ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নরওয়েতে ১০ হাজার কোরআন বিতরণ করবে মুসলিমরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ৩:৩৫ পিএম

কুরআনের ব্যাপারে মানুষের ভুল ধারণা ভাঙতে অমুসলিমদের মধ্যে কুরআন বিতরণের উদ্যোগ নিয়েছে নরওয়ের মুসলিমরা। দ্য নরওয়েজিয়ান মুসলিম আর্ট অ্যান্ড কালচার অ্যাসোসিয়েশন, দ্য ইসলামিক লিটারেচার অ্যাসোসিয়েশন ও মিনহাজুল কোরআন মস্ক ইন অসলো যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করবে।

তারা বলছে, রাজধানী অসলোসহ নরওয়ের বিভিন্ন শহরে স্থানীয় ভাষায় অনূদিত ১০ হাজার কুরআনের কপি বিতরণ করা হবে। খবর সূত্র স্পুটনিক নিউজ-এর।
মিনহাজুল কোরআন মসজিদের বোর্ড-মেম্বার হামজা আনসারি বলেন, ‘আমি বিশ্বাস করি, বহু মানুষ কোরআন ও মুসলিম ধর্মবিশ্বাসের ব্যাপারে আগ্রহী। এই প্রকল্প কোরআনের ব্যাপারে মানুষের ভুল ধারণা ভাঙতে সাহায্য করবে। কেননা কোরআনে শিক্ষা হল, মানুষকে ভালোবাসো এবং জ্ঞানের কথা বলো।’ সম্প্রতি নরওয়ের ইসলামবিদ্বেষী দল ‘দ্য অর্গানাইজেশন স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএএন)-এর এক সভায় কোরআনে অগ্নিসংযোগের চেষ্টা হয়। পাকিস্তানি যুবক ওমর ইলিয়াস এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন এবং তাতে বাধা দেন। কোরআন অবমাননার ঘটনায় সম্প্রীতি ও ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন দেশটির মুসলিমরা। মুসলিমরা ফুল বিতরণ ও কোরআন তিলাওয়াত কর্মসূচির আয়োজন করেন। নরডিক মুসলিমদের এই উদ্যোগকে অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করে স্বাগত জানিয়েছে দেশটির সাধারণ মানুষ।
উল্লেখ্য, নরওয়ের মোট জনসংখ্যার ৫.৭ শতাংশ মুসলিম এবং ২০১৩ সালে নরওয়ের ভাষায় প্রথম কোরআনের পূর্ণাঙ্গ অনুবাদ প্রকাশিত হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৯ ডিসেম্বর, ২০১৯, ৯:১০ পিএম says : 0
KENO O MUSLIM DER QURAN BITORON KORA HOBE ??? KARON TA KI?? KENO PAGGA NEWA HOBE ??? KONO CHRISTIAN DESHE GIA????
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন