শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

১১ চীনা উদ্ধার
ইনকিলাব ডেস্ক : বিভিন্ন ধরনের আসবাবপত্র, ওয়াশিং মেশিনে লুকিয়ে মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টার সময় ১১ চীনা নাগরিককে উদ্ধার করা হয়েছে। সীমান্তে তল্লাশি অভিযানের অংশ হিসাবে গত শনিবার একটি সন্দেহভাজন গাড়ি থামিয়ে এসব চীনা নাগরিককে উদ্ধার করা হয় বলে বুধবার জানিয়েছে সরকারি কর্তৃপক্ষ। ক্যালিফোর্নিয়ার স্যান ডিয়াগোর স্যান সিদরো বন্দর দিয়ে অভিবাসন প্রত্যাশী ওইসব চীনা নাগরিক গাড়ির মধ্যে থাকা বিভিন্ন ধরনের আসবাবপত্রে লুকিয়ে প্রবেশের চেষ্টা করেন। এসময় ওয়াশিং মেশিন, ড্রেসার, ফ্রিজ থেকে তাদের উদ্ধার করা হয়। ওয়েবসাইট।


মোদির উষ্মা প্রকাশ
ইনকিলাব ডেস্ক : ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিরোধীদের আচরণে উষ্মা প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপি-র বৈঠকে এ নিয়ে নিজের ক্ষোভের কথা জানান তিনি। নরেন্দ্র মোদি বলেন, কিছু দল নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে পাকিস্তানের ভাষায় কথা বলছে। বুধবার রাজ্যসভায় বিল উত্থাপনের আগে গ্রন্থাগার ভবনে কৌশল নির্ধারণী বৈঠকে বসে বিজেপি। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তিনি বলেন, ‘নাগরিকত্ব বিল স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এটি ধর্মীয় নিপীড়ন থেকে পালিয়ে আসা মানুষদের স্থায়ীত্ব তথা স্বস্তি দেবে।’ এনডিটিভি।


মুম্বাইয়ে পেঁয়াজ চুরি
ইনকিলাব ডেস্ক : আকাশচুম্বী পিঁয়াজের দাম। এমন সময়ে মুম্বাইয়ের ডোঙ্গি মার্কেট থেকে চুরি গেছে ১৬৮ কেজি বা চার মণেরও বেশি পিঁয়াজ। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন মালিকরা। তারা হলেন ওই মার্কেটের দু’জন দোকানি আকবর এবং ইরফান। তারা পুলিশের কাছে মামলায় বলেছেন, রোববার সকালে তারা দোকান খোলেন। এ সময় আকবর দেখতে পান তার দোকানের ১১২ কেজি পিয়াজ চুরি গেছে। এর ম‚ল্য কমপক্ষে ১৩ হাজার ৪৪০ রুপি। অন্যদিকে একই অবস্থা দেখতে পান ইরফান। তার চুরি গেছে ৫৬ কেজি পিয়াজ। এর ম‚ল্য ৬ হাজার ৭২০ রুপি। টাইমস অব ইন্ডিয়া।


রান্না গোশতের ঘ্রাণে
ইনকিলাব ডেস্ক : ভারতের ঝাড়খন্ডে বাঘের হানায় এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার প্রদেশটির রামকান্দা থানা এলাকার কুশওয়ার গ্রামে এ ঘটনা ঘটে। ৪০ বছর বয়সী ওই নারীর নাম কলসিয়া দেবী। মঙ্গলবার তিনি নিজের কুঁড়েঘরে বসে গোশত রান্না করছিলেন। সেই ঘ্রাণে পেয়েই হানা দেয় এক বাঘ। রান্না গোশতের খোঁজে জঙ্গল থেকে বেরিয়ে এসে সে সোজা ঢুকে পড়ে কলসিয়া দেবীর ঘরে। ভেতরে ওই নারীকে বসে থাকতে দেখে, তার উপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। মুখে করে ওই নারীকে টানতে টানতে সে জঙ্গলের ভেতরে নিয়ে যায়। চিৎকার শুনে মানুষজন ছুটে এলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন