বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিক্ষোভের ছবি সম্প্রচারে ভারত সরকারের নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:৪১ পিএম

ভারতের রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ায় আসামসহ বিভিন্ন রাজ্যের সাধারণ মানুষ ও ছাত্ররা নিজেদের অধিকারের দাবিতে বিক্ষোভ করছে রাজপথে। করছে সহিংস আন্দোলন। চলছে জ্বালাও-পোড়াও আন্দোলন। আর কেন্দ্রীয় তথ্যমন্ত্রী এই ধরনের ‘দেশদ্রোহী’ কার্যকলাপ টিভিতে সম্প্রচার করতে নিষেধাজ্ঞা জারি করেছেন।
গতকাল বুধবার রাজ্যসভায় পাস হয়েছে ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল। এই বিল পাস হওয়ার পর ৩১ ডিসেম্বর ২০১৪ এর পর থেকে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আসা অমুসলিমদের নাগরিকত্ব দেওয়া হবে।
এই বিলের প্রতিবাদে ভারতের উত্তর-পূর্বের রাজ্যগুলির সাধারণ মানুষ ক্ষোভে ফেটে পড়ে। তাদের দাবি, উত্তর-পূর্বের সংস্কৃতি ধ্বংস হয়ে যাবে বহিরাগতদের জন্য এবং আর একটি মানুষকেও স্থান দেওয়ার মতো ক্ষমতা নেই রাজ্যগুলির। কিন্তু কেন্দ্র সেই কথা মানেনি। উপরন্তু কারফিউ জারি করেছে আসামে। ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে ত্রিপুরায়। দেশটির সবটিভি চ্যানেলে সম্প্রচার হচ্ছে আসামের বিক্ষোভের ছবি।
দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরক্ত হয়ে টিভি চ্যানেলগুলিকে বুধবার রাতে চিঠি লিখে পরামর্শ দেন যেন ‘দেশদ্রোহী’ মানুষদের বিক্ষোভ আর দেখানো না হয়। তিনি আশঙ্কা করছেন, এর ফলে দেশজুড়ে হিংসার বীজ ছড়াবে। দেশের সম্প্রীতি নষ্ট হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন