ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজা ও দামেস্কে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৯ পিএম

দামেস্ক ও গাজায় ইসরায়েলের বিমান হামলা সিরিয়ার রাজধানী দামেস্ক ও ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। দামেস্কেতে ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের দুই যোদ্ধা নিহত হয়েছেন। দেশটির সেনাবাহিনী এই বিমান হামলা চালানোর কথা স্বীকার করেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।
ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, তারা গাজায় একটি ফিলিস্তিনি সশস্ত্র গ্রুপ ও সিরিয়ায় হামলা চালিয়েছে। দেশটিতে রকেট ছোঁড়ার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে তারা। খবর বিবিসির।
ইসরায়েল বলছে, দক্ষিণাঞ্চলীয় দামেস্ক ও গাজা উপত্যকায় রোববার ইসলামিস্ট জিহাদ গ্রুপকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। সিরিয়ায় হামলার কথা সাধারণত স্বীকার করে না ইসরায়েল। তবে এই হামলার কথা স্বীকার করে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ‘একটি ইসলামিক জিহাদি কর্মকান্ডের কেন্দ্রে’ হামলা চালিয়েছে।
এদিকে সিরিয়া জানিয়েছে, ইসরায়েলের অধিকাংশ মিসাইলই ভূপাতিত করেছে তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। অন্যদিকে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছে, ওই বিমান হামলায় চারজন আহত হয়েছে। কিন্তু ইসরায়েলি হামলায় তাৎক্ষণিকভাবে কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।
এর আগে রোববার দিনের শুরুর দিকে গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে কমপক্ষে ২০টি রকেট ছোঁড়া হয়। ওই হামলায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। মূলত রোববার সকালের দিকে ইসরায়েল সীমান্তে গাজা উপত্যকায় এক ফিলিস্তিনি হত্যা করে ইসরায়েলি বাহিনী। এর জবাবে গাজা থেকে ওই রকেট ছোড়া হয়।
ইসরায়েলের সেনাবাহিনী দাবি করে, ওই ব্যক্তি একটি বিস্ফোরক ডিভাইস স্থাপনের চেষ্টা করছিল। পরে ওই ব্যক্তিকে হত্যা করে তার মরদেহ বুলডোজার দিয়ে পিষে দেয় ইসরায়েলি বাহিনী। ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ফিলিস্তিনিদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।
২০১১ সালে সিরীয় সংঘাত শুরু হওয়ার পর দেশটির ভূখন্ডে শতাধিক হামলা চালিয়েছে ইসরায়েল। এর আগের হামলাগুলো ইরানি সেনা ও হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে চালানো হয়েছিল। এপি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৬ পিএম says : 0
O'Allah wipe out cancerous Isreal from Palestine... Ameen
Total Reply(0)
জামসেদ ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩১ পিএম says : 0
আমাদের মাথা ব্যাথা আছে। কিন্তু সৌদি আরব, আমিরাত ও মিশরের মাথা ব্যাথা নাই।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন