ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিকে হত্যার পর বুলডোজার দিয়ে মাটির সাথে মিশিয়ে দিল ইসরায়েলি সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৫ পিএম

ফিলিস্তিনের গাজার খান ইউনিসে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর মৃতদেহ বুলডোজার দিয়ে পিষে দিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। রোববার সকালে ফিলিস্তিনের গাজা-ইসরায়েল সীমান্তে ফিলিস্তিনের কয়েকজন নাগরিকের ওপর গুলি করলে ওই ব্যক্তি নিহত হয়। এই ঘটনায় আরও কয়েকজন আহত হয়।
এরপর ওই ফিলিস্তিনির মরদেহ বুলডোজার দিয়ে পিষে দিতে দেখা যায় এক ভিডিওতে। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।
ভিডিওতে দেখা যায়, কয়েকজন ফিলিস্তিনের নাগরিক নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করতে যায়। কিন্তু হঠাৎ করেই ইসরায়েলি বাহিনী বুলডোজার নিয়ে গাজা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে। এরপর নিহত ব্যক্তির মরদেহ বুলডোজার দিয়ে মাটির সাথে গুঁড়িয়ে দিতে থাকে।
ফিলিস্তিনিরা মরদেহ উদ্ধার করার চেষ্টা করলেও পারেননি। তবে আহত ব্যক্তিদের উদ্ধার করেন তারা। আর মরদেহটি থেতলে দিয়ে সেটি বুলডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরায়েলি বাহিনী। এসময় কয়েকজন ফিলিস্তিনিকে ঢিল ছুড়তে দেখা যায়।
ইসরায়েলি সেনাবাহিনী ওই ঘটনার সত্যতা স্বীকার করেছে। গাজার প্রতিরোধ সংগঠন ‘ইসলামি জিহাদ’ এক বিবৃতিতে জানিয়েছে, নিহতের রক্তের বদলা নেয়া হবে। চরম প্রতিশোধের হুমকি দিয়েছে সংগঠনটি।
হামাসের মুখপাত্র ফাওজি বারহুম বলেছেন, যাকে হত্যা করা হয়েছে তার হাতে কোনও অস্ত্র ছিল না। তাকে হত্যা করে জঘন্য অপরাধ করেছে ইসরায়েলিরা। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Monjur Rashed ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৬ পিএম says : 0
Very pathetic. May Allah provide eternal peace to departed soul of the victim. Sorry to say, this trend will continue until Arab rulers maintain their hidden relationship with Israel to restore their monarchy.
Total Reply(0)
jack ali ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪০ পিএম says : 0
O'Allah send cronavirus to Barbarian Isreal and wipe out the cancerous population from the of Holy Palestine. Ameen
Total Reply(0)
মোসলেহ উদ্দীন সা'দী ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩০ পিএম says : 0
দখলদার ঈস্রাইলী ভূমি হারানো প্রতিবাদী ফিলিস্তিনীদের সাথে এমন বর্বর আচরণ বিশ্বের কোন বিবেক মেনে নিবে না। সভ্য বিশ্বের উচিত ইজরায়েলের অনৈতিক কার্যক্রমকে থামিয়ে দেয়া। ইসরায়েলিরা যদি পরলোকে বিশ্বাস করে সর্ব সর্বশক্তিমান প্রভু আল্লাহকে বিশ্বাস করে তবে তাদের অবশ্যই আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। তাদের অহংকারী আচরণের কথা পবিত্র কোরআনে রয়েছে। পৃথিবীতে তাদের শক্তি হলো শুধু প্রযুক্তি জ্ঞান অর্থ বল,আধুনিক অস্ত্র বল। অপরের ভূমি দখল করে বাঁচায় তাদের কোন লজ্জা নেই, তাদের কোনো নৈতিক ভিত্তি নেই। পৃথিবীর এখন সময় এসেছে ফিলিস্তিন এবং ইসরাইলের বিরোধ চিরতরে মিটিয়ে ফেলা এবং আইজ্যাক রবিন এবং ইয়াসির আরাফাত এর মত নেতৃত্বগুণ সামনে আনা।পরস্পর স্থায়ী শান্তি স্থাপন করা।জাতিসংঘের শান্তিপ্রিয় মেধাবী নেতৃবৃন্দ অবশ্যই ফিলিস্তিন এবং ইসরাইলের বিরোধ মিটিয়ে স্থায়ী শান্তি আনতে সক্ষম হবেন।।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন