শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় টানা ১৬ দিন সউদীর সব সরকারি অফিস বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৫:২৯ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুপারিশে আজ থেকে আগামী ১৬ দিন সরকারি সব অফিস বন্ধ ঘোষণা করল সৌদি কর্তৃপক্ষ। তবে স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় সুরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী এবং সাইবার বিভাগের মতো কয়েকটি গুরুত্বপূর্ণ বিভাগ চালু থাকবে। -আল আরাবিয়া
করোনা ভাইরাস ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কায় সৌদি কর্তৃপক্ষ ফার্মেসি এবং স্বাস্থ-সামগ্রি বিক্রি করা কিছু দোকান-পাট ব্যতীত সব ধরণের দোকান-পাট, সুপার মার্কেট, খোলা বাজার এবং সেলুনও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। সঙ্গে সঙ্গে সব হোটেল এবং খাবারের দোকানও বন্ধ করা হয়েছে। এবং চব্বিশ ঘন্টা সবাইকে স্বাস্থ সচেতন থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।
খবরে বলা হয়েছে, রাস্তা, পার্ক, ক্যাম্প এবং দর্শনীয় জায়গায় ভীড় বা একসঙ্গে কয়েকজন মিলিত হতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।
জনশক্তি মন্ত্রণালয় দেশটির সব কোম্পানি এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা জারি করেছে, যাতে বলা হয়েছে, কোম্পানি এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলো যেন কর্মী কমিয়ে ফেলে। যারা অফিসে কাজ করছে তাদের সুরক্ষার প্রতি যত্নশীল হয় এবং স্বাস্থ পরীক্ষা করায়। স্বাস্থ পরীক্ষায় করোনা আক্রান্ত শনাক্ত হলে সঙ্গে সঙ্গে তাকে নির্দৃষ্ট চিকিৎসা কেন্দ্রে পাঠিয়ে দেয়।
উল্লেখ্য, সৌদিতে গতকাল বরিবার নতুন ১৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৮।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন