শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উপসর্গহীন আক্রান্তদের নিয়েই এখন চিন্তা চীনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৫:৩৬ পিএম

উপসর্গই নভেল করোনাভাইরাসে আক্রান্তদের চিহ্নিত করার সবথেকে সহজ উপায়। চীন থেকে আমেরিকা সব দেশই মূলত উপসর্গ যাদের আছে তাদেরই পরীক্ষা করছে। এখন চীনের পরিস্থিতি যখন কিছুটা হলেও স্বাভাবিক হতে শুরু করেছে, তখন তাদের নতুন মাথাব্যথা, উপসর্গহীন আক্রান্তরা!

অর্থাৎ যে সমস্ত আক্রান্তদের শরীরে ভাইরাস রয়েছে কিন্তু কোনও উপসর্গ নেই। চীনা প্রশাসনের হিসেব বলছে, বর্তমানে তাদের দেশে এমন আক্রান্তের সংখ্যা ১৪০০-র কাছাকাছি। দিন দিন তা বাড়ছে বই কমছে না! এই আক্রান্তদের অধিকাংশই বিদেশ থেকে আসা বলে জানিয়েছে বেইজিং।

আসলে বিশ্বের অন্যত্র করোনার ত্রাস জাঁকিয়ে বসলেও চীনের পরিস্থিতি আগের থেকে ভালো। উহান থেকেও লডকাউন উঠতে শুরু করেছে। আশা করা হচ্ছে, আগামী কিছু দিনের মধ্যেই কাজে ফিরবেন বাসিন্দারা। সেক্ষেত্রে, এই উপসর্গহীন আক্রান্তদেরও অফিসে যাওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। এমনটা হলে নতুন করে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। বিষয়টি আঁচ করেই জিনপিং প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে যে এ বার তারা উপসর্গহীন আক্রান্তদের সংখ্যাও প্রকাশ করবে এবং এই আক্রান্তদের ক্ষেত্রেও ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে। সূত্র: টিওআই।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন