মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভ্যুত্থান চেষ্টা রাষ্ট্রদ্রোহিতা -এরদোগান

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৪ এএম, ১৬ জুলাই, ২০১৬

ইনকিলাব ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, দেশটির সেনাবাহিনীর একাংশের অভ্যুত্থান চেষ্টা রাষ্ট্রদ্রোহিতার নামান্তর।স্থানীয় সময় শনিবার ভোররাতে ইস্তাম্বুলে এক সংবাদ সম্মেলনে এরদোগান এ কথা বলেন।আল-জাজিরার খবরে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাতে তুরস্কের সেনাবাহিনীর একটি অংশ সরকার উৎখাতের চেষ্টা করে। এর কয়েক ঘণ্টা পর উপকূলীয় শহর মারমারিস থেকে ইস্তাম্বুল বিমানবন্দরে অবতরণ করেন তুরস্কের প্রেসিডেন্ট। এ সময় সমর্থকরা তাঁকে ঘিরে রাখেন। এর আগে তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম বেসরকারি টেলিভিশন এনটিভিকে বলেন, তুরস্কের পরিস্থিতি ‘মোটা দাগে নিয়ন্ত্রণে আছে’।
প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের পর ইস্তাম্বুলে সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, অভ্যুত্থান চেষ্টার নেপথ্যে থাকা ব্যক্তিদের চড়া মূল্য দিতে হবে।এরদোগান বলেন, তিনি জনগণের সঙ্গে থাকবেন। কোথাও যাবেন না।সাংবাদিকদের এরদোগান বলেন, ‘আমি যেখানে ছিলাম, সেখান থেকে চলে যাওয়ার কিছুক্ষণ পর শুনেছি, তারা (সেনাবাহিনী) বোমা হামলা চালিয়েছে। বোমা মারার সময় তারা ভেবেছিল আমি এখনো সেখানে আছি।’
এদিকে অভ্যুত্থান চেষ্টার পর সকালে তুরস্কের ইস্তাম্বুল ও আঙ্কারায় সরকার সমর্থকদের রাস্তায় নামার খবর পাওয়া গেছে।তুরস্কের কর্মকর্তারা জানিয়েছেন, অভ্যুত্থান চেষ্টার সময় রাজধানী আঙ্কারায় গুলিতে ৬০ জন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে ১৭ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন