বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তুরস্কে প্রতিটি ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে এরদোগান সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৩:৩৪ পিএম

সারা দুনিয়া করোনাভাইরাসে চরম বিধ্বস্ত ও বিপর্যস্ত। ভাইরাস প্রতিরোধে প্রতিটি দেশে চলছে লকডাউন। একই অবস্থা তুরস্কেও। লকডাউনের কারণে মানুষের কাজ বন্ধ থাকায় অনেকেই আর্থিক ও খাবারের সংকটে পড়েছেন। বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীর মানুষজন। আবার কারফিউ চলায় অনেকে টাকা থাকলেও ঘর থেকে বের হতে পারছেন না। এমন অবস্থায় তুরস্কে সরকারের পক্ষ থেকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মানুষের দ্বারে দ্বারে খাবার নিয়ে ঘুরছেন তুরস্কের পুলিশ সদস্যরা। প্রত্যেকের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন তারা।
কারফিউর মধ্যে নাগরিকদের যাতে কোনো অসুবিধা না হয় সে জন্য তুর্কি পুলিশ বিশেষ কল সার্ভিসের ব্যবস্থা করেছে। কল পেলেই প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হচ্ছেন তারা।
হাস্যোজ্জ্বল চেহারা নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন তুরস্কের পুলিশ সদস্যরা। উদ্দেশ্য রুটি ও খাদ্যসামগ্রী বিতরণ করা।
করোনাভাইরাস মোকাবেলায় নাগরিকদেরকে ঘরে রাখতে তুর্কি সরকারের উদ্যোগগুলোর আওতায় পুলিশ এই সেবা প্রদান করছে। আনাদোলুর কয়েকজন আলোকচিত্রি ইস্তাম্বুলের ইউরোপীয় অংশের বাগলার অঞ্চলে পুলিশ এবং সামাজিক বিভিন্ন সংস্থার কার্যক্রম অনুসরণ করেছে। তারা দেখতে পেয়েছেন, সঙ্কটের এ সময়ে পুলিশ ও স্বেচ্ছাসেবীরা অক্লান্ত পরিশ্রম করে তাদের সহযোগিতার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। সূত্র : আনাদোলু

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন