ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

করোনার সব তথ্য মিলবে হোয়াটসঅ্যাপ ইনফোবট সার্ভিসে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৮:২৩ পিএম

হোয়াটসঅ্যাপ ইনফোবট সার্ভিস চালু করেছে স্বাস্থ অধিদফতর। এখানে সহজেই কোভিড-১৯ সংক্রান্ত সব ধরনের তথ্য বাংলা ভাসায় পাওয়া যাবে। স্বাস্থ্য অধিদফতরের জনসংযোগ কর্মকর্তা আক্কাস আলী শেখ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এই অফিশিয়াল সেবার মাধ্যমে সহজেই দেশের কোভিড-১৯ সংক্রান্ত সার্বিক অবস্থার সারসংক্ষেপ জানা যাবে। এছাড়া এ রোগটির প্রতিরোধ, উপসর্গ, চিকিৎসা, ঝুঁকি, ভ্রমণ সংক্রান্ত উপদেশ এবং সরকারি হেল্পলাইন সংক্রান্ত সকল তথ্য এখানে পাওয়া যাবে।

এখানে সবচেয়ে জিজ্ঞাস্য প্রশ্নের উত্তরগুলো পাওয়া যাবে এবং যে কোন ধরনের গুজব, মিথ্যা তথ্যের বিপরীতে সঠিক তথ্য পাওয়া যাবে । নিজের উপসর্গ নিজে যাচাই করার জন্য করোনাবিডি মোবাইল অ্যাাপ সংযোজিত আছে। পরবর্তীতে এই সেবা ফেসবুক মেসেঞ্জারের সাথে সংযুক্ত করার প্রক্রিয়া চলমান আছে যেখানে লাইভ বা সরাসরি সাপোর্ট সংযুক্ত করা হবে। এই পরিষেবাটি Noorahealth Ges turn.io এর যৌথ সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে। এছাড়াও হোয়াটসঅ্যাপ এর প্রকৌশলীরা সেবাটিকে নিরবিচ্ছিন্ন রাখার জন্য কাজ করে যাবেন।

COVID-19 [Govt of Bangladesh DG Health Services] শিরোনামে Whatsapp এ +৮৮০১৬৭৮৩৮০০৫৬ বা +৮৮০১৬৭৮৩৮০০৫৬ নম্বরটিতে এই সেবা গ্রহণ করা যাবে। আপনার মোবাইল কন্ট্যাক্টে নাম্বারটি সেভ বা সংরক্ষণ করতে হবে এবং ইংরেজিতে ÔHelloÕ এবং বাংলায় হ্যালো লিখে সেবাটিতে সংযুক্ত হতে হবে। এর মাধ্যমে সহজে সর্বশেষ তথ্য ও বিবিধ সেবা গ্রহণ করা যাবে।

কোভিড-১৯ মহামারীর এই সময় সাধারণ জনগণের নিকট সহজে সর্বশেষ তথ্য পৌছে দেবার জন্য কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স এবং প্যান্ডেমিক প্রিপেয়ারডনেস’- প্রকল্প এর সহযোগিতায় স্বাস্থ্য অধিদপ্তর ; স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইসিটি বিভাগ, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় থেকে হোয়াটসঅ্যাপ এ ইনফোবট সার্ভিস চালু করা হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন