শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আগুন, তবু অক্ষত গাছ

এনডিটিভি | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০৩ এএম

এক অভাবনীয় ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে সেই ভিডিও দেখে ফেলেছেন লাখ লাখ নেটিজেন। কিন্তু কেন? কী রয়েছে সেই ভিডিডওতে?

ভিডিওতে দেখা যাচ্ছে এক আগুনের স্রোত গড়িয়ে চলেছে এক পার্কের মধ্যে দিয়ে। কিন্তু তার গ্রাসে জ্বলছে না গাছ ও ঘাস! কেবল মাঠি পুড়িয়ে এগিয়ে চলেছে সেই স্রোত। এমন বিচিত্র কান্ড দেখে হতভম্ব নেটিজেনরা।
স্পেনে তোলা হয়েছে ভিডিওটি। ‘ক্লাব ডি মন্টানা কালাহোরা’ নামের এক অলাভজনক সংস্থা ফেসবুকে ভিডিওটি প্রথমে শেয়ার করেছিল। ভিডিওর অবিশ্বাস্য ঘটনা দেখে সকলেই বিস্মিত। আগুন গাছ পোড়াচ্ছে না, ঘাস পোড়াচ্ছে না এমনকী পার্কের বেঞ্চকেও কোনও ক্ষতি করছে না সেটি। কী করে সম্ভব হচ্ছে এমনটা? এই নিয়েই হতভম্ব নেটিজনরা।
চার দিন আগে ফেসবুকে শেয়ার করার পর ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৯২ হাজার বার। ফেসবুকের পাশাপাশি রেডিট ও টুইটারেও ভাইরাল হয়েছে ভিডিওটি। টুইটারে ৬৮ লাখেরও বেশি ‘ভিউ’ ভিডিওটির! সেই সঙ্গে জমা পড়েছে হাজার হাজার মন্তব্য।
ক্যালিফোর্নিয়ার মেয়র এলিসা গারিডো জানাচ্ছেন, এই আগুন যথেষ্ট বিপজ্জনক। এবং তা দ্রুত ছড়ায়। ফলে নানা বিপদ-আপদ ঘটে যায় মুহূর্তে। এক্ষেত্রে অবশ্য কোনও ক্ষয়ক্ষতির খবর নেই। কেউ চোটও পাননি। দমকলকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন