শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদে অভ্যন্তরীণ রুটে ৪ দিন বন্ধ থাকবে পার্সেল ট্রেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৮:২৯ পিএম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দেশের অভ্যন্তরীণ বিভিন্ন রুটে চলাচল করা পার্সেল স্পেশাল ট্রেন চার দিন বন্ধ থাকবে। শনিবার (২৩ মে) বাংলাদেশ রেলওয়ে অপারেশন বিভাগ সূত্রে বিষয়টি জানা যায়।
রেলের অপারেশন বিভাগ জানায়, ঈদুল ফিতর উপলক্ষে অভ্যন্তরীণ রুটে ২৩ মে থেকে ২৬ মে পর্যন্ত টানা চার দিন পার্সেল স্পেশাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। ঈদের ছুটি শেষে আগামী ২৭ মে থেকে পুনরায় এই পার্সেল ট্রেন চলাচল শুরু হবে।
বর্তমানে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক বাংলাদেশ রেলওয়ের মালবাহী ট্রেনের পাশাপাশি বিভিন্ন রুটে কৃষকের উৎপাদিত পণ্য পরিবহনে ১ মে থেকে পার্সেল স্পেশাল ট্রেন চালাচল শুরু করে।
বর্তমানে যেসব রুটে পার্সেল ট্রেন চলাচল করছে সেগুলো হলো,- চট্টগ্রাম-সরিষাবাড়ী-চট্টগ্রাম, ঢাকা-ভৈরব বাজার-ঢাকা, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন (পঞ্চগড়)-ঢাকা, খুলনা-চিলাহাটি-খুলনা।
উল্লেখ্য,করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল অব্যাহত ছিল।
এদিকে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যাংকের সাথে মিল রেখে ২০ মে থেকে ২৬ মে পর্যন্ত টানা ছয় দিন ভারতের সঙ্গে সব ধরনের মালবাহী ট্রেন চলাচল বন্ধ রাখবে বাংলাদেশ রেলওয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন