ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এই তো জীবন!

নিউ ইয়র্ক পোস্ট | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

‘এই তো জীবন! এক বোতল ঠান্ডা বিয়ার পাওয়া যাবে?’ সুস্থ হয়েই চিকিৎসক ও নার্সদের দিকে প্রশ্ন ছুড়ে দিলেন শতবর্ষী বৃদ্ধা। তাতে কী? শত বছর পার হলেও মনে-প্রাণে তো তিনি এখনও তরতাজা। একেবারে কুড়ির যুবতী।
কয়েক দিন আগেই ১০৩ বছরের বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে মারণ ভাইরাসকে জব্দ করে তিনি এখন পুরোপুরি সুস্থ। তাই করোনামুক্ত হওয়ার আনন্দে নার্সিংহোমের বেডেই বিয়ারের বোতলে চুমুক দিলেন বৃদ্ধা। আর সে খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল শতবর্ষী সাহসিনী।
বিশ্বজুড়েই অনেক বয়স্ক মানুষের করোনামুক্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। সেই তালিকায় ১০০ বা তার চেয়ে বেশি বয়সেরও অনেকেই রয়েছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের জেনি স্টেনা নামের বৃদ্ধা যা করলেন, তা বোধহয় এর আগে কেউ কখনও করেননি।
করোনাকে হারিয়ে নার্সিংহোমের বেডে শুয়েই সশব্দে খুললেন বিয়ারের বোতলের ছিপি। চুমুক দিলেন ঠান্ডা পাণীয়তে। শত বছর পার করে জেনি যেন জীবনকে সেলিব্রেট করলেন। তিনি যে এখনও পুরোদমে জীবনকে উপভোগ করতে চান, বুঝলেন সেখানে উপস্থিত স্বাস্থ্যকর্মীরা।
সবাইকে অবাক করে দিয়ে জেনি করোনা থেকে সুস্থ হয়ে উঠেন। রিপোর্ট নেগেটিভ আসার আনন্দ উদযাপন করতে লেগে পড়েন নার্সিংহোমের কর্মীরাও। তিনি কী খেতে চান জানতে চাওয়া হলে, উত্তরে পরিষ্কার বলেন, ‘এক বোতল ঠান্ডা বিয়ার পাওয়া যাবে?’ প্রস্তাবে অমত করেননি কেউই। ঠান্ডা বিয়ার এনে দিলে নিজেই সশব্দে সেই বোতল খুলে চুমুক দেন। সেই মুহূর্ত ক্যামেরাবন্দিও হয়। এরপর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে আর সময় নেয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৩০ মে, ২০২০, ২:১৭ এএম says : 0
WELL, WHY NOT
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন