শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় হনুমানকে কুপিয়ে জখম করার ঘটনায় আদালতে মামলা

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার পাইকগাছায় হনুমানকে কুপিয়ে জখম করার আলোচিত ঘটনায় অবশেষে আদালতে মামলা হয়েছে। গতকাল রোববার সকালে সপ্রণোদিত হয়ে পাইকগাছা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জি এম আব্দুস সাত্তার অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রাথমিক সত্যতা পাওয়া গেলে জরুরি ভিত্তিতে আসামিদের আইনের আওতায় আনার নিমিত্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অফিসার ইনচার্জ পাইকগাছা থানাকে নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট গাজী জামশেদুল হক।
উল্লেখ্য, খাদ্যাভাবে কেশবপুরের দলছুট কিছুসংখ্যক কালোমুখো হনুমান বেশ কিছুদিন আগ থেকে পাইকগাছার বিভিন্ন এলাকায় অবস্থান করছিল। অবস্থানরত হনুমানগুলোর মধ্যে একটি হনুমানকে কে বা কারা গত ৬ জুলাই সকালে কুপিয়ে জখম করে। পরে স্থানীয় বাস শ্রমিকরা আহত হনুমানটিকে উদ্ধার করে উপজেলা প্রাণিসম্পদ অফিসে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করায়।
উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএফএ এস এম কামরুল আবেদিন জানান, হনুমানটির পেটের কাছে ও কোমরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। দু’টি স্থানে প্রায় ৪ ইঞ্চি গভীর ক্ষত সৃষ্টি হয়। এরপর আহত হনুমানটি গত ২০ ও ২১ জুলাই বিচারের দাবিতে আদালতের সামনে গিয়ে অবস্থান নিলে আদালতের আইনজীবীসহ সাধারণ মানুষের দৃষ্টি কাড়ে। বিষয়টি পরের দিন বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়। সর্বশেষ রোববার সকালে আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জি এম আব্দুস সাত্তার বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলাটি পরিচালনা করছেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আবুল কালাম আজাদ। মামলায় সাক্ষী করা হয়েছে উপজেলা প্রাণিসম্পদ অফিসের ডিএফও এবং সাংবাদিক মো: আব্দুল আজিজকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন