শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় মারা গেলেন সউদী রাজপুত্র সউদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৮:৩৪ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সউদী আরবের রাজপুত্র প্রিন্স সউদ বিন আবদুল্লাহ বিন ফয়সালের মৃত্যু হয়েছে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সউদী আরবের সরকারি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, বৃহস্পতিবার কোভিড-১৯ এর কারণে একজন সউদী যুবরাজ মারা গেছেন। -রয়টার্স

এসপিএ জানিয়েছে, রয়্যাল কোর্ট প্রিন্স সউদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুল আজিজ আল সউদের মৃত্যুর ঘোষণা দেন। কিন্তু কোর্টের পক্ষ থেকে মৃত্যুর কারণ সম্পর্কে তথ্য দেওয়া হয়নি। তবে আবদুল আজিজের মৃত্যুর পর রাজ পরিবারের অনেক সদস্যই হাসপাতাল কিংবা নিজে বাসভবনে করোনার চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

সউদী লিক জানিয়েছে, দেশটির চিকিৎসক নিজার বাহবরি নিশ্চিত করেছেন যে, এক হাজার দু’শরও বেশি করোনা রোগী আছেন; যাদের অবস্থা গুরুতর। তাদের ভেন্টিলেটর দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। জেদ্দা ও রিয়াদের অবস্থা খুবই শোচনীয়। রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে সউদী আরবের রাজ পরিবারে। রিয়াদের গভর্নরকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে রাজ পরিবারের একশ ৫০ জন আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তেল সমৃদ্ধ দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। আর মৃত্যু হয়েছে সাতশরও বেশি মানুষের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন