ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলিম ও ইহুদিদের মধ্যে সংলাপের যোগসূত্র গড়ে তুলতে বললেন শেখ ইসা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:১২ পিএম

মুসলিম ওয়ার্ল্ড লিগের নেতা শেখ ড. মোহাম্মদ আল-ইসা বলেছেন, ইহুদি ভাইবোনদের সঙ্গে বোঝাপড়া, মর্যাদা, ভালবাসা ও আন্তঃসংযোগ গড়ে তোলা উচিত। গতকাল মঙ্গলবার দেয়া ওই বক্তব্যে আল-ইসা বলেন, মুসলিম ও ইহুদিদের মধ্যে সংলাপের যোগসূত্র গড়ে তোলা খুবই জরুরি। -জেরুজালেম পোস্ট

তাদের এক সঙ্গে কাজ করা উচিত সম্পর্ক পুনঃস্থাপনের জন্যে। শতাব্দীর পর শতাব্দী তারা একসঙ্গে বাস করলেও গত কয়েক দশক ধরে দুঃখজনকভাবে আমাদের মধ্যে বিভাজন চলছে।

ওয়ার্ল্ড লিগের নেতৃত্ব পাওয়ার পর এ লক্ষ্যেই তিনি কাজ করছেন জানিয়ে আল - ইসা বলেন, সন্ত্রাস , ঘৃণা ও বিদ্বেষ দূর করে মুসলিম ও ইহুদীদের মধ্যে অং শী দারীত্বের বন্ধন গড়ে তুলতে হবে । এ বছরের শুরুতে আল - ইসা পোল্যান্ডে অসউইৎজ কনসেনট্রেশন ক্যাম্প পরিদর্শন করে বলেছিলেন , কোনো ইহুদি , মুসলিম , খ্রিস্টান , হিন্দু , শিখ বা ঈশ্বরের কোনো সন্তানের জন্যে হলোকাস্টের মত এমন বিয়োগান্তক ঘটনা যেন না ঘটে ।

বিশ্বের বিভিন্ন দেশে ইহুদিদের ওপর হামলার নিন্দা জানান আল - ইসা। তিনি বলেন , পিটা র্ সবার্গ , সান ডিয়াগো , মুন্সে , নিউইয় র্ক , হ্যালে বা অন্য কোথাও হোক এধরনের হামলা মানবতার ওপর , যেন মুসলমানদের ওপরই হামলা । এক অনুষ্ঠানে কমব্যাট এ্যান্টি - সেমিটিজম মুভমেন্টের নেতা সাকা রথম্যান আল - ইসা ’ র হাতে ‘ কমব্যাট এ্যান্টি - সেমিটিজম এ্যাওয়ার্ড ২০২০ তুলে দেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Muhammad nur uz zaman ১০ জুন, ২০২০, ১২:২৩ পিএম says : 0
Muslim der joto eccha mara hok. Iraq seriya afghanistan barma libya te tate kicho jae ashe na. ..... ihudi der agent.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন