শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬০০ পাইলটসহ ৭০০ কেবিনক্রুকে চাকরিচ্যুত করল এমিরেটস এয়ারলাইন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:৩৪ পিএম

এমিরেটস এয়ারলাইন্স ৭০০ কেবিন ক্রু ও ৬০০ বিমান চালকসহ এক হাজারেরও বেশি কর্মীকে ছাটাই করেছে। যাদের বেশিরভাগই সুপারজাম্বো এয়ারবাস এ ৩৮০ উড়োজাহাজে চাকরি করতেন।

ছাটাইকৃত পাইলটদের মধ্যে বেশ কয়েকজন ভারতীয়ও রয়েছেন। এখনও পর্যন্ত বিমান পরিষেবা ক্ষেত্রে এটাই অন্যতম বৃহত্তম ছাঁটাইয়ের ঘটনা। গতকাল মঙ্গলবারই এই পদক্ষেপ গ্রহণ করেছে সংস্থাটি।

সংস্থার এক মুখপাত্র বলেন, 'আমাদের পরিষেবা চালু রাখার স্বার্থে আমরা সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখেছি। দুর্ভাগ্যবশত আমাদের কয়েকজন অসাধারণ সহকর্মীকে আমাদের বিদায় জানাতে হবে।' ওই মুখপাত্রের আরও দাবি, কর্মীদের স্বার্থ সুরক্ষিত রাখতে সংস্থা সবরকম পদক্ষেপ করছে।
সরকারি এই বিমান সংস্থায় প্রায় ৬০ হাজার কর্মী রয়েছেন। গত ১০ মে এমিরেটস জানিয়েছিল, কর্মীদের ধরে রাখার জন্য দুবাই সরকার পদক্ষেপ করবে।
এমিরেটস এয়ারলাইন্স ইতিমধ্যে লন্ডন-হিথ্রো, ফ্রাঙ্কফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরন্টো, সিডনি এবং মেলবোর্নসহ বিশ্বের নয়টি গন্তব্যের জন্য নির্ধারিত বিমান পরিসেবা পরিচালনা শুরু করেছে।

দুবাই-ভিত্তিক বিমান সংস্থাটি ট্রানজিট কার্যক্রম পুনরায় চালুকরণসহ ৩০টি শহরে যাত্রীবাহী বিমান পুনরায় চালু করে আকাশে ফিরে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন