বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী আরবে করোনাভাইরাসে ২৬৪ বাংলাদেশির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৫:১৭ পিএম

সউদী আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন হাজার ২৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে আরও ৩৭ জন। রিয়াদে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটের তথ্যানুযায়ী, সউদী আরবে এ পর্যন্ত ২৬৪ বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেছেন। -সাউথ এশিয়ান মনিটর

করোনাভাইরাস নিয়ে নিয়মিত বুলেটিনে মঙ্গলবার এসব তথ্য জানিয়েছে সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, সউদী আরবে এখন পর্যন্ত এক লাখ আট হাজার ৫৭১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৭৩০ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৩৩৯ জন। এদের মধ্যে জেদ্দা অঞ্চলে ১৬৪ ও রিয়াদ অঞ্চলে ১০০ জন। চিকিৎসাধীন প্রায় ১১ হাজার।

করোনার সংক্রমণ ঠেকাতে গত ৫ জুন হজ ও ওমরাহ পালনের জন্য মক্কায় যাওয়ার প্রবেশপথ বন্দরনগরী জেদ্দায় নতুন করে লকডাউন ঘোষণা করে দেশটি। লকডাউনের পাশাপাশি বিকাল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউও চলছে। সেখানে মসজিদগুলোতে নামাজ বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া সব সরকারি-বেসরকারি কর্মীদের ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

দেশটির অন্য শহরগুলোতে নামাজের জন্য মসজিদ খোলা রয়েছে। দেশটির ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, করোনার ঝুঁকিপূর্ণ অঞ্চলে একাত্তরটি মসজিদ বন্ধ করা হয়েছে। মুসল্লিদের সংক্রমণ থেকে বাঁচাতে ওই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এদিকে এ বছর সীমিত পরিসরে হজ আয়োজনের পরিকল্পনা করছে সউদী আরব। আগ্রহীদের বাড়তি স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল হজের অনুমতি মিলবে। তবে বয়স্কদের জন্য এবার হজ পালনের সুযোগ থাকছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন