সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘কারাবাসে’ মদ্যপ হনুমান

আউটলুক ইন্ডিয়া | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০০ এএম

রীতিমতো তান্ডব করে বেড়াচ্ছিল এক হনুমান! দৌড়ঝাঁপ, কান্ডকারখানায় নাজেহাল হয়ে পড়েছিল ভারতের উত্তর প্রদেশের কানপুরবাসী। ২৫০ জনকে কামড়ে রীতিমতো এলাকার ত্রাস হয়ে উঠেছিল সে। শেষ পর্যন্ত তার তান্ডব ঠেকাতে আজীবন ‘কারাদন্ড’ শাস্তি দেওয়া হল।
উত্তরপ্রদেশের মির্জাপুর জেলার ঘটনা। বছর তিনের আগে এলাকায় ভীতি ছড়িয়েছিল এক হনুমানের জন্য। স্থানীয়রা তার নাম দেয় কালুয়া। জানা গেছে, এলাকায় ২৫০ জনকে কামড় দেয়। এদের মধ্যে একজনের মৃত্যুও হয়েছিল।

স্থানীয় সূত্রে খবর, হনুমানটি এক তান্ত্রিকের পোষ্য ছিল। যিনি নাকি নিয়মিত তাকে মদ খাওয়াতেন। দিনের পর দিন মদ্যপান করে রীতিমতো নেশাগ্রস্ত হয়ে পড়েছিল কালুয়া। তান্ত্রিকের মৃত্যুর পরই মদ না পেয়ে একেবারে হিংস্র প্রাণীতে পরিণত হয় কালুয়া। তারপর থেকেই লোকজনকে কামড়াতে শুরু করে। এলাকাজুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়।

অনেক কষ্টে তাকে ধরে এনে রাখা হয় কানপুর চিড়িয়াখানার খাঁচার ভিতর। ঠিক হয় খাঁচাবন্দি অবস্থাতেই তাকে সুস্থ করার চেষ্টা করা হবে। কিন্তু কালুয়া বদলাল না। চিড়িয়াখানার চিকিৎসক মোহাম্মদ নাসিরের কথায়, ‘গত কয়েক মাস ধরে আইসোলেশনে রাখা হয়েছে। কিন্তু স্বভাব বদলায়নি। আগের মতোই হিংস্র। তিন বছরেও ওর আচরণে কোনও পরিবর্তন না হওয়ায় আমরা ঠিক করেছি, সারাজীবন ওকে ‘গারদে’র ওপারেই রেখে দেওয়া হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন