শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাদশা সালমানের বড়ভাই প্রিন্স বন্দর আর নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ২:৩০ পিএম

সউদী আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের বড়ভাই প্রিন্স বন্দর বিন আবদুল আজিজ আলে সৌদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে...রাজিউন)। সউদী রাজপরিবারের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। মৃত্যুর সময় প্রিন্স বন্দরের বয়স হয়েছিল ৯৬ বছর।

আজ (সোমবার) তার দাফন সম্পন্ন হওয়ার কথা। সউদী আরবের সরকারি বার্তা সংস্থা সউদী প্রেস এজেন্সির উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়, প্রিন্স বন্দর সউদী আরবের প্রতিষ্ঠাতা রাজা আবদুল আজিজের জীবিত ছেলেদের মধ্যে সবার বড় ছিলেন। তিনি বর্তমান রাজা সালমানের সৎ ভাইও ছিলেন।
আজই পবিত্র মক্কার গ্রান্ড মসজিদে তার জানাজা হওয়ার কথা। তবে কিভাবে প্রিন্স বন্দর মারা গেছেন তা বিস্তারিত জানা যায় নি। স্থানীয় কিছু মিডিয়ার খবরে বলা হয়েছে, অনেক বছর ধরে তিনি অসুস্থ ছিলেন।
১৯২৩ সালে জন্ম নেয়া প্রিন্স বন্দর রাজপরিবারের সদস্য হলেও কখনো রাষ্ট্রীয় কোনো পদে দায়িত্ব পালন করেননি। তবে তার ছেলেরা সউদী সরকারের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তার মধ্যে প্রিন্স ফয়সাল বিন বন্দর রিয়াদের গভর্নর। অন্যদিকে সউদী ন্যাশনাল গার্ডের প্রধান হলেন প্রিন্স আবদুল্লাহ বিন বন্দর। প্রিন্স খালিদ বিন বন্দর বাদশাহ সালমানের উপদেষ্টার পদে রয়েছেন। সূত্র: আরব নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন