ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

রাজনীতি

সাবেক এমপি কামরুদ্দিন এহিয়া খানমজলিসের মৃত্যুতে বিএনপির শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৩:৩৪ পিএম | আপডেট : ৪:১৫ পিএম, ২৯ জুন, ২০২০

সিরাজগঞ্জ-৬ আসনে বিএনপি দলীয় দুইবারের সাবেক এমপি ও নির্বাহী কমিটির সদস্য কামরুদ্দিন এহিয়া খানমজলিস রোববার (২৮ জুন) দিবাগত রাত আড়াইটায় রাজধানীর ধানমন্ডিস্থ কিডনী হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তিনি অগ্রণী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও পরিচালক এবং মিল্ক ভিটার সাবেক চেয়ারম্যান ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গোলাম সরোয়ার।

শোক বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম কামরুদ্দিন এহিয়া খানমজলিস তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে নির্ভিক ভূমিকা পালন করেছেন। রাজনীতির পাশাপাশি সমাজসেবার নানা কাজের সাথে নিজেকে যুক্ত রেখে তিনি এলাকাবাসীর আপনজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। এমপি হিসেবে তিনি এলাকার উন্নয়ন ও জনহিতকর কাজে যে অবদান রেখেছেন তা এলাকাবাসী কোনদিন বিস্মৃত হবে না। এছাড়াও অগ্রণী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও পরিচালক এবং মিল্ক ভিটার মতো প্রতিষ্ঠানের সাবেক চেয়ারম্যান হিসেবে প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে অপরিসীম অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে বিএনপি ও তাঁর এলাকাবাসী একজন প্রকৃত জনদরদী নেতাকে হারালো যার অভাব সহজে পূরণ হবার নয়।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনঃরুদ্ধারে তিনি প্রতিটি আন্দোলন-সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন। মির্জা ফখরুল মরহুম কামরুদ্দিন এহিয়া খানমজলিসের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাক্সক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনুরুপ এক শোকবার্তায় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, মরহুম কামরুদ্দিন এহিয়া খানমজলিস একজন বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ও গণসম্পৃক্ত রাজনীতিবিদ ছিলেন। তিনি তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন। মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকে ¤্রয়িমান পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। এক শোকবার্তায় রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায় গত নির্বাচনে সিরাজগঞ্জ-৬ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও স্বেচ্ছাসবক দলের সহ-সভাপতি গোলাম সরোয়ার বলেন, কামরুদ্দিন এহিয়া খানমজলিস ছিলেন সদালাপী, কর্মীবান্ধব, জনপ্রিয় একজন নেতা। তিনি নিজ এলাকার মানুষের হৃদয়ে তার কর্মগুণে স্থান করে নিয়েছেন। দেশ, জাতি বিশেষ করে শাহজাদপুর এলাকাবাসীর জন্য তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত হয়ে এবং এমপি হিসেবে যে অবদান রেখে গেছেন তা শাহজাদপুরবাসী যুগ যুগ ধরে মনে রাখবে।

গোলাম সরোয়ার বলেন, কামরুদ্দিন এহিয়া খান মজলিস শুধু একজন রাজনীতিবিদই ছিলেন না, তিনি শাহজাদপুর বাসীর একজন অভিভাবক হিসেবে কাজ করে গেছেন। দল, মত নির্বিশেষে সকল মানুষের পাশে দাঁড়িয়েছেন। এলাকার মানুষের জন্য নিজেকে সর্বদায় নিবেদিত রেখেছিলেন। এমন একজন মানুষকে হারিয়ে গোটা এলাকাবাসী শোকে বিহ্বল। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্ত¦প্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন