ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পাটকল বন্ধ নয় দুর্নীতিবাজদের অবৈধ অর্থ বাজেয়াপ্ত করুন

মানববন্ধনে-ইসলামী শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৩:৫১ পিএম

পাটকল বন্ধ করে অসংখ্য মানুষকে পথে না বসিয়ে দুর্নীতির সাথে জড়িত রাজনৈতিক ও শ্রমিক নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং অবৈধ অর্থ বাজেয়াপ্ত করুন। অবৈধ অর্থ উদ্ধার করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করতে হবে। যাদের কারণে পাটকলগুলোতে ১০,৬৭৪ কোটি টাকা লোকসান হয়েছে তাদের নাম পদবী এবং ঠিকানাসহ শ্বেতপত্র আকারে তাদের তালিকা প্রকাশ করতে হবে। পাটকল বন্ধের অমানবিক সিদ্ধান্ত বাতিলের দাবিতে ইসলামী শ্রমিক আন্দোলন এর উদ্যোগে আজ জাতীয় প্রেসক্লাব এর সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকন এসব কথা বলেন।
এতে বক্তব্য রাখেন, সহ সভাপতি মাওলানা খলিলুর রহমান, সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, জয়েন্ট সেক্রেটারী জেনারেল মুফতী মোস্তফা কামাল, এ্যাসিস্টান্ট সেক্রেটারী জেনারেল অধ্যাপক আবদুল করিম, মাওলানা গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মুহাম্মাদ ওমর ফারুক ও সহকারী প্রচার সম্পাদক সাইফ মোহাম্মদ সালমান।
মানববন্ধনে নেতৃবৃন্দ পাটকল শ্রমিকদের স্বার্থে ৮ দফা ঘোষণ করে বলেন, যাদের কারণে পাটকলগুলো বছর বছর বিপুল টাকা লোকশান দিয়েছে তাদেরকে সংশ্লিষ্ট মন্ত্রনালয়, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর এবং বিজেএমসির সকল পদ থেকে বহিঃষ্কার করতে হবে, পাটকল বন্ধ নয় বরং সকল দুর্নীতিবাজদের টাকা উদ্ধার করে চায়না কোম্পানীর আধুনিকায়ন ও মানসম্মত পণ্য উৎপাদনের পূর্বেকার প্রস্তাব বাস্তবায়ন করতে হবে। পাটকলগুলোকে সৎ ও যোগ্য লোকদের হাতে তদারকির দায়িত্ব দিতে হবে। পাটের বৈদেশিক বাজার ধরার জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় এর মাধ্যমে নয় বরং দক্ষ বেসরকারি সংস্থার মাধ্যমে কার্যকরী ব্যবস্থা নিতে হবে। নেতৃবৃন্দ বলেন, দুর্নীতির হিং¯্র থাবায় বাংলাদেশের অর্থনীতি আজ ক্ষত-বিক্ষত। দেশের রাজনীতি দূষিত, বিষাক্ত এবং কলুষিত। বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমর্যাদা আজ চরমভাবে বিতর্কিত। বৈদেশিক বিনিয়োগকারীরা চরমভাবে নিরুৎসাহিত হচ্ছে।
মুহাম্মাদ আশরাফ আলী আকন বলেন, নির্বাচনী ঘোষণায় বন্ধ পাটকল চালুর কথা বলা হয়েছিল। সরকার সে ওয়াদা থেকে সরে এসে পাটকল বন্ধ করার আত্মঘাতী সিদ্ধান্ত দেশবাসি মানে নেবে না। এই মহামারীকালে শ্রমিকদের ছাঁটাই করার সিদ্ধান্ত অমানবিক। পাটকলগুলোতে লোকসানের জন্য যেই কর্মকর্তারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন