শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

জাপানে নিহত ৫০
জাপানের কিউশো পার্বত্য এলাকার কুমামোতোয় অবস্থা খুবই ভয়াবহ। ভেঙে পড়েছে অনেক ঘরবাড়ি, সড়ক সংযোগ সেতু। বন্যার পানিতে ভাসতে দেখা গেছে অনেক যানবাহন, বিচ্ছিন্ন হয়ে পড়েছে বাসিন্দারা। কয়েক দিন ধরে টানা ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ভ‚মিধসে জাপানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কম পক্ষে ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আরও অনেকে নিখোঁজ রয়েছে। এএফপি।


কলম্বিয়ায় নিহত ৭
লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় একটি পেট্রলবাহী ট্যাঙ্কার উল্টে গিয়ে বিস্ফোরণ ঘটে অন্তত সাত জন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।সোমবার দেশটির উত্তরাঞ্চলে ক্যারাবিয়ান উপক‚লীয় শহর পুয়েবলো বিয়েখোর কাছে একটি সড়কে এ ঘটনায় আরও ৪০ জনেরও বেশি লোক আহত হয়েছেন। ট্যাঙ্কারটি উল্টে পড়ার পর বহু লোক জড়ো হয়ে পেট্রল নেয়ার চেষ্টা করতে থাকে, এ সময় বিস্ফোরণ ঘটে গাড়িটিতে আগুন ধরে যায়। বিবিসি।

 

 ধরিয়ে দিলেই 

তার নাম বিকাশ দুবে। অপরাধের খতিয়ানের সীমা নেই। তবে সবশেষ অভিযোগ, খুন করেছেন ৮ পুলিশ কর্মকর্তাকে। তাই এই খুনিকে ধরিয়ে দিতে পারলেই মিলবে নগদ প্রায় তিন লাখ টাকা। এ ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। উত্তর প্রদেশের এই সন্ত্রাসীর নামে রয়েছে বিস্তর অভিযোগ। খুন, অপহরণসহ ৬০ টি মামলা রয়েছে তার নামে। উত্তর প্রদেশের পুলিশের এক ডেপুটি সুপারিনটেনডেন্ট ও আরও ৭ পুলিশ কর্মীকেও মেরে ফেলেছে বিকাশ। জি নিউজ।


সমুদ্রে ভ‚মিকম্প
করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে একের পর ভ‚মিকম্পে কাঁপছে বিশ্ব। ভারতে ধারাবাহিকভাবে ভ‚মিকম্পের পর এবার ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ উপক‚লে সমুদ্রের তলদেশে শক্তিশালী ভ‚মিকম্প আঘাত হেনেছে। তবে এতে সুনামি সর্তকতা জারি করা হয়নি। মঙ্গলবার এ ঘটনায় কোনো ধরনের ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবরও পাওয়া যায়নি। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন