ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দ. চীন সাগরে মোতায়েন মার্কিন নৌসেনাদের মাস্ক পরার নির্দেশ অ্যাডমিরালের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৮:৫৩ পিএম

দক্ষিণ চীন সাগরে মোতায়েনকৃত সকল মার্কিন নৌসেনাকে মাস্ক পরার নির্দেশ দিলেন অ্যাডমিরাল।শীর্ষ মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা বলছেন, বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ সামরিক অঞ্চলে তারা করোনাভাইরাস প্রতিরোধে এই অনবদ্য উদ্যোগ নিয়েছেন। -সিএনএন
সব এয়ারক্রাফট স্ট্রাইক গ্রুপকে রাখা হয়েছে বন্দর থেকে দূরে। মাস্ককে তারা ইউনিফর্মের অংশই বানিয়ে ফেলেছেন। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোতায়েন ইউএসএস থিওডোর রুজভেল্টে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিলো করোনাভাইরাস। কয়েকশ ক্রু আক্রান্ত হয়েছিলেন এবং জাহাজটিকেও আইসোলেটেড রাখা হয়েছিলো। এই ব্যাপারে ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপ ৫ এর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল জর্জ উইকফ বলেন , এই ভাইরাস জাহাজগুলোর জন্য সত্যিকারের ঝুঁকি। আমরা শত্রুপক্ষের কাছ থেকেই এতোটা ঝুঁকির আশঙ্কা করিনা কখনও। সব টিমকে আমরা নজরদারি করছি। সবাই জাহাজেই আছে। জাহাজে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

সেখানে খাবারের সময়ও ভাগ করে দিয়েছে নৌবাহিনী। জাহাজে সামাজিক দূরত্ব বিধি প্রয়োগ করা হয়েছে। অতিরিক্ত মাইক্রোবায়োলজিস্ট ও স্বাস্থ্যকর্মীও নিযুক্ত করা হয়েছে বলে ১১ নম্বর স্ট্রাইক গ্রুপের কমান্ডার অ্যাডমিরাল জেমস ক্রিক জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন