শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

রাজনীতি

খালেদা জিয়া এখনো বেশ অসুস্থ : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ১:৩৫ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনো বেশ অসুস্থ রয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের নেত্রী এখনো বেশ অসুস্থ আছেন। তার সমস্যাগুলো এখনো সমাধান করা সম্ভব হয়নি। কারণ প্রকৃতপক্ষে তিনি তো চিকিৎসার সুযোগই পাচ্ছেন না। আজকে দেশে যে অবস্থা হয়েছে হাসপাতালগুলোতে যাওয়া যায় না, ডাক্তার সাহেবরা আসতে পারছেন না এবং বিদেশে যেয়ে যে চিকিৎসা করবেন তারও কোনো সুযোগ নেই। সেই কারণে এখনো তিনি ঠিক উন্নত চিকিৎসাার সুযোগটা পাননি। আমরা সেই সুযোগের অপেক্ষায় আছি। আমরা আশা করবো যে, তিনি সেই সুযোগ পাবেন।

শনিবার (১ আগস্ট) সকাল ১১ টায় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে গিয়ে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যখন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারের বাইরে ছিলেন তখন প্রত্যেক বছর আমরা তাকে নিয়েই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে আসতাম। দুর্ভাগ্য আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সম্পূর্ণ একটা মিথ্যা মামলায় তাকে আটক করে রাখা হয়েছে এবং বিভিন্ন রকম শর্তারোপ করে তাকে রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছাও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ঈদুল আজহার যে মূল কথা ত্যাগের মহিমায় সবাইকে উজ্জীবিত হয়ে ত্যাগ স্বীকার করে একদিকে এই ভয়ংকর ভাইরাসের সঙ্গে মোকাবিলা করা অন্যদিকে বন্যায় যে অবস্থা সৃষ্টি হয়েছে তাকে মোকাবিলা করা এবং গণতন্ত্র এর জন্য সংগ্রামকে অব্যাহত রাখবার আজকে আমরা আল্লাহ তালার কাছে দোয়া চেয়েছি। আমরা দোয়া চেয়েছি, আল্লাহতাআলা যেন সবাইকে সুস্থ রাখেন, দেশনেত্রীকে সুস্থ রাখেন এবং দেশনেত্রী সম্পূর্ণ সুস্থ হয়ে, মুক্ত হয়ে আমাদের মাঝে আসবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও দেশে ফিরে আসবেন। গণতান্ত্রিক পরিবেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে এই প্রত্যাশা আজকের দিনে আমরা করছি।

উদাসীনতা ও অবজ্ঞা পরিহার করে বন্যা মোকাবিলায় দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, আমরা সমগ্র দেশের বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমাদের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছি, অনুরোধ করেছি। একই সঙ্গে সরকারকে আহবান জানাচ্ছি যে, উদাসীনতা ও অবজ্ঞা বাদ দিয়ে অবিলম্বে এই বন্যা দূর্গত মানুষদের সাহায্যার্থে তারা শুধু ত্রাণ নয়, দুর্গতদের পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করবেন। এবারকার বন্যা বেশ দীর্ঘস্থায়ী হবে বলে অনেকে আশঙ্কা করছেন। সেক্ষেত্রে তাদেরকে (সরকার) লং টার্ম (দীর্ঘস্থায়ী) পরিকল্পনা গ্রহণ করা উচিত। যেটা তারা কখনই করেন না এবং অন্যের মতামতকে তারা কোনো প্রাধান্য দেন না।

বন্যা মোকাবিলায় সরকারের প্রস্তুতি পর্যাপ্ত কিনা জানতে মির্জা ফখরুল বলেন, সরকারের ত্রাণ কাযর্ক্রম কখনোই পর্যাপ্ত নয়। এখন পর্যন্ত তা আমরা দেখিনি। বিএনপি তার সীমিত সাধ্যের মধ্যে দুর্গতদের পাশে দাঁড়াতে দলের কেন্দ্রীয় ত্রাণ কমিটি কাজ শুরু করেছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন