ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েল-আমিরাত চুক্তি মুসলিম বিশ্বকে আরো রক্তাক্ত করবে, ইসরায়েল শক্তিশালী হবে : ড. মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:৩৫ পিএম

ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার শান্তি চুক্তি ‘মুসলিম বিশ্বে বিভক্তি’ ডেকে আনবে বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।
গতকাল শুক্রবার দিস উইক ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, এই চুক্তি মুসলিম বিশ্বকে বিভক্ত করবে এবং লড়াইয়ের মুখোমুখি করে তুলবে। আর তা ইসরায়েলের আগুনেই তেল ঢালবে। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।
মাহাথির মোহাম্মদ বলেন, ইসরায়েল-আমিরাত চুক্তির ফলে প্রতিদ্বন্দ্বী দলগুলো একে অপরের সঙ্গে লড়াই করার জন্য ক্ষমতা বাড়াবে। মুসলিম দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ সম্পর্ক নষ্ট হবে।
এই চুক্তি ইসরায়েলের অবস্থানকে আরো শক্তিশালী করবে এবং ফিলিস্তিন তাদের অধীন হবে। তখন ফিলিস্তিনি এবং যারা তাদের প্রতি সহানুভূতিশীল তারা অবশ্যই প্রতিক্রিয়া দেখাবে। এর অর্থ হলো, মধ্যপ্রাচ্যের যুদ্ধ আরো দীর্ঘায়িত হবে বলে জানান মুসলিম বিশ্বের প্রভাবশালী এই নেতা।
এর আগে গতকাল বৃহস্পতিবার কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয়েছে ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাত। এর মধ্য দিয়ে উপসাগরীয় আরব দেশগুলোর সঙ্গে নতুন করে কূটনৈতিক সম্পর্ক চালু করতে যাচ্ছে ইসরায়েল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
aakash ১৫ আগস্ট, ২০২০, ৪:০৭ পিএম says : 1
Eta ekta ............ lok
Total Reply(0)
Mehedi Hasan ১৫ আগস্ট, ২০২০, ১১:২৬ পিএম says : 0
এটা খুব খারাপ করেছে আরব- আমিরাত, তাদের এ অপকর্মের ফল পুরো মুসলিম বিশ্বে অশান্তি ডেকে আনবে৷
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন