ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজনীতি

সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে-মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৯ পিএম

সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শনিবার বিকেলে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার গোপিবাগ বাসভবনে আয়োজিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর ৪৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোওয়া মাহফিলে তিনি একথা বলেন।

মান্না বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেনা। মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা ক্ষমতায় থাকতে চায়। সরকার যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতো তাহলে আজ বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকতো। তারা শুধু একজনের চেতনা নিয়ে থাকতে চায়। এসময় তিনি প্রশ্ন তোলেন সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করলে বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকেনা কেন? বীর শ্রেষ্ঠদের আত্মত্যাগকে স্মরণ করে সব ধরণের অন্যায়ের বিরুদ্ধে লড়ায় করার জন্য যুসমাজের প্রতি আহ্বানও জানান তিনি। মিলাদ মাহফিলে উপস্থিত কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম বলেন, আওয়ামীলীগ নেতারা পরশ্রীকাতর হয়ে জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, সরকারিভাবে জাতির এই সূর্য সন্তানদের নিয়ে আজ কোন আয়োজন নেই। অথচ, এই সূর্য সন্তানদের জন্যই আমরা এই দেশ পেযেছি। এসময়, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রতি সর্বোচ্চ সম্মান দিতে যা যা করা দরকার, তাই করা হবে বলেও ঘোষণা দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আলোচনা শেষে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখ'র স্মরণে মিলাদ ও দোওয়া প্রার্থনা করা হয়। এসময়, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খানসহ সম্মুখ সারির বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন