ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজনীতি

ড. মোর্শেদ রাজনৈতিক প্রতিহিংসার শিকার : ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪২ পিএম

প্রতিহিংসাবশত বিধিবর্হিভূতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। বুধবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি সংগঠনটির সভাপতি ও মহাসাচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ন্যাক্কারজনক কাজের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ড্যাব সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম বলেন, অবৈধ ভোটারবিহীন স্বৈরাচারী সরকার পেশাজীবীদের বাকরুদ্ধ করার এক নীল নকশার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে এই কর্মকা- করেছে। ড. মোর্শেদকে একটি পত্রিকায় নিবন্ধ লেখার অজুহাতে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। অথচ ওই নিবন্ধের জন্য তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। এতে স্পষ্ট প্রতীয়মান হয় যে, প্রফেসর মোর্শেদ রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

ড্যাব নেতৃবৃন্দ বলেন, প্রফেসর মোর্শেদকে যে প্রক্রিয়ায় চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তা বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর পরিপন্থী। তারা প্রফেসর ড. মোর্শেদের অবৈধ অব্যাহতির আদেশ প্রত্যাহার ও চাকরিতে পুনঃবহালের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন