ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিংবদন্তি গায়ক আর নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

দীর্ঘ লড়াইয়ের পর চলে গেলেন ভারতের প্রখ্যাত সঙ্গীতশিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যম (৭৪)। গতকাল হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত মাসের প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত হন প্রথিতযশা এই সঙ্গীতশিল্পী।
চিকিৎসকরা তাকে হোম আইসোলেশনে থাকতে বললেও পরিবারের সদস্যরা হাসপাতালে ভর্তি করেন। গত বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। গতকাল শিল্পীর ছেলে এসপি চরণ বাবার মৃত্যুর খবর ঘোষণা করেন। দুপুর ১টা ৪ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ১৩ আগস্ট পর্যন্ত সুস্থ ছিলেন সুব্রহ্মণ্যম। পরে তার অবস্থার অবনতি হলে ভেন্টিলেটরে দেওয়া হয়। এক মাসের বেশি সময় তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। গত ১৩ সেপ্টেম্বর তিনি করোনামুক্ত হন।
সুব্রহ্মণ্যমের মৃত্যুতে দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। শোকস্তব্ধ শিল্পী মহল। শুধু সঙ্গীতশিল্পীই নন, অভিনেতা, সঙ্গীত পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি। পাঁচ দশক ধরে বিভিন্ন ভাষায় অন্তত ৪০ হাজার গান গেয়েছেন তিনি।
জীবনে বহু পুরস্কারও পেয়েছেন তিনি। সবচেয়ে বেশি সংখ্যাক গান গাওয়ায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ছিল তার। সেরা সঙ্গীতশিল্পী হিসেবে ৬ বার জাতীয় পুরস্কার পেয়েছেন। তেলেগু সিনেমার নন্দী অ্যাওয়ার্ড পেয়েছেন ২৫ বার। ২০০১ সালে পদ্মশ্রী ও ২০১১ সালে পদ্মভ‚ষণ পান। সূত্র : টাইমস অব ইন্ডিয়া/ডেকান হেরাল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন