রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উপদেষ্টা হোপ হিকসের সংস্পর্শে করোনায় আক্রান্ত ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ৭:২৫ পিএম | আপডেট : ৭:৩১ পিএম, ২ অক্টোবর, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার এক ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকস করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই তারা কোয়ারেন্টাইনে ছিলেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। শুক্রবার (২ অক্টোবর) এক টুইটে ট্রাম্প জানান, মেলানিয়া এবং আমি করোনা পজিটিভ। আমরা কোয়ারেন্টাইনে আছি; সে সঙ্গে সেরে ওঠার জন্য সব ধরনের প্রক্রিয়া শুরু হয়েছে। আমরা একসঙ্গে সুস্থতার দিকে যাব আশা করি। -বিবিসি

এর আগে তাদের নিকটতম সহযোগী হোপ হিকস করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হন। এরপরই ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প কোয়ারেন্টিনে চলে যান এবং টেস্ট করান। পরে তাদেরও শনাক্ত হয় করোনাভাইরাস সংক্রমণ। মূলত হোপ হিকসের সংস্পর্শে আসা থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ট্রাম্প, এমন ধারণা থাকতেই পারে। কারণ, এই সপ্তাহের শুরুতেও ওহিওতে একটি টিভি বিতর্কের জন্য এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্পের সঙ্গে ভ্রমণ করেছিলেন হিকস। ট্রাম্পের সঙ্গে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) প্লেন থেকে নামার সময়ও হিকসকে মাস্ক পরা নেই দেখা যায় ছবিতে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) প্রেসিডেন্টের আরও সংস্পর্শে যেতে হয়েছিল হোপ হিকসকে। সেদিন মিনেসোতাতে সমাবেশ করতে যাওয়ার সময় মেরিন ওয়ান হেলিকপ্টারে ট্রাম্পের সঙ্গে ছিলেন তিনি। হোপ হিকস ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা। ট্রাম্পের সঙ্গে তার সরাসরি কাজের সংস্পর্শ। অর্থাৎ ট্রাম্পের নিকটতম সহায়ক। এ ছাড়া হোপ হিক্স এর পজিটিভ বলেও জানিয়েছেন ট্রাম্প। এর আগে বৃহস্পতিবারের টুইটে ট্রাম্প জানান, বিরামহীনভাবে কঠোর পরিশ্রম করতে সক্ষম ৩১ বছর বয়সী হোপ হিকস করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন