শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান খানকে হটাতে আবারো হাজারো মানুষের বিক্ষোভ-সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:৩০ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারকে হটাতে বিক্ষোভে নেমেছে দেশটির বিরোধী দলগুলি। তাদের অভিযোগ, ২০১৮ সালে ভোটে ব্যাপক কারচুপির করে ক্ষমতায় এসেছেন ইমরান খান। এমন ভুয়া সরকারের ক্ষমতায় থাকার কোনও অধিকার নেই।
করাচিতে সমাবেশ করার আগে গত শুক্রবার দেশটির গুজরানওয়ালা শহরে সমাবেশ করে বিরোধীরা। ইমরান খান ক্ষমতা গ্রহণের পর এটাই সবচেয়ে বড় কোন সমাবেশ যেখানে তার পদত্যাগের দাবি করা হয় এবং তার সরকার নিয়ে কড়া সমালোচনা করা হয়।
বর্তমান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী জনমত গড়ে তুলতে পাকিস্তানের ৯টি বিরোধী দল নিয়ে একটি জোট গঠন করেছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। জোটের নাম দেয়া হয়েছে পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)। তারই নেতৃত্বে চলছে বিক্ষোভ, র‌্যালি।
গতকালের বিক্ষোভে বিরোধীদলীয় নেতা মরিয়ম নওয়াজ বলেন, আপনি (ইমরান খান) মানুষের চাকরি কেড়ে নিয়েছেন। আপনি জনগণের প্রতিদিনের দুই বেলার খাবার কেড়ে নিয়েছেন।
র‌্যালিতে আরেক বিরোধী নেতা বিলওয়াল ভুট্ট যারদারি বলেন, আমাদের কৃষকেরা ঘরে ঘরে এখন অভুক্ত... আমাদের তরুণেরা হতাশাগ্রস্থ।
দেশটির অর্থনীতিতে বর্তমানে দ্বিগুন মুদ্রাস্ফীতি ও নেতিবাচক প্রবৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সংকট চলছে। এর জন্য বিরোধীরা বর্তমান সরকারকে এর জন্য দায়ী করে আসছে। ইমরান খানের এই দু’বছরের শাসনামলে সেন্সরশিপ বৃদ্ধি এবং ভিন্নমত, সমালোচক ও বিরোধী নেতাদের বিরুদ্ধে চাপপ্রয়োগের বিষয়টি দৃশ্যমান হয়েছে বলে তারা দাবি করছে। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন