বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গোলাগুলির আতঙ্কে মুহূর্তেই ফাঁকা কেনেডি বিমানবন্দর

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পরপর কয়েকটি গুলির মতো শব্দ শোনার পর নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। বিমানবন্দরের ভেতরে বন্দুক হামলার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানিয়েছেন, গোলাগুলির খবরটি ছিল ভুয়া। বিমানবন্দরের ভেতরে গুলি ছোড়ার কোনো ঘটনা ঘটেনি। বিমানবন্দরের আট নম্বর টার্মিনালে অনুসন্ধান চালিয়ে গুলি ছোড়ার কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছে এয়ারপোর্ট অথরিটি অফ নিউ ইয়র্ক অ্যান্ড নিউ জার্সি। ঘটনার কয়েক ঘণ্টা পর টুইটার বার্তায় এ তথ্য জানায় কর্তৃপক্ষ।
বিমানবন্দরের পুলিশ জানিয়েছে, রোববার রাত সাড়ে ৯টার দিকে বিমানবন্দরের ৮ নম্বর টার্মিনালের বহির্গমন এলাকায় গোলাগুলির খবর পান তারা। এরপরই সহযোগিতার জন্য তারা নিউইয়র্ক পুলিশের কাছে ফোন দেন। পুলিশ আসার আগেই বিমানবন্দরের ১ নম্বর টার্মিনাল বন্ধ করে দেওয়া হয়। সেই সঙ্গে অভ্যন্তরীণ রুটের সবগুলো ফ্লাইট তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। পরে অবশ্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়, বিমানবন্দরে কোনো গোলাগুলির ঘটনা ঘটেনি। এটা নেহাত গুজব ছিল। রাতে বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, প্রাথমিক তদন্তে জানা গেছে, বিমানবন্দরের ভেতরে কোনো গোলাগুলির ইঙ্গিত মেলেনি। কেউ আহতও হয়নি। এই মুহূর্তে কোনো গুলির খোসা কিংবা অন্য কোনো প্রমাণ পাওয়া যায়নি। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিমানবন্দর খালি করে ফেলা হয়েছে। পুলিশি তদন্ত শেষে রাতে সাড়ে ১১টার দিকে ফের বিমানবন্দর খুলে দেওয়া হয়। ওই সময় থেকে বিমান চলাচল আবারও শুরু হয়।
এদিকে, সিএনএন, রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় রোববার সন্ধ্যার দিকে বিমানবন্দরের বহির্গমন পথের কাছ থেকে গুলির মতো কয়েকটি শব্দ শোনা যায়। গুলির খবর পেয়েই আট নম্বর টার্মিনাল থেকে লোকজনকে সরিয়ে নিতে শুরু করে বিমানবন্দর পুলিশ। কেন্দ্রীয় বিমান চলাচল কর্তৃপক্ষ (ফেডারেল এভিয়েশেন অথরিটি) বিমানবন্দরে ফ্লাইট ওঠানামাও বন্ধ করে দেওয়া হয়। বিমানবন্দর পরিচালনাকারী এয়ারপোর্ট অথরিটি অফ নিউ ইয়র্ক অ্যান্ড নিউ জার্সির মুখপাত্র জো পেনতানজেলো জানান, গুলির মতো শব্দ শোনা যাওয়ার পরপরই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিমানবন্দর খালি করে ফেলা হয়। বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া স্থিরচিত্র এবং ভিবিডওতে দেখা গেছে ঘটনার পর পর কয়েকশ’ মানুষ বিমানবন্দর থেকে বেরিয়ে যাচ্ছে, যাদের মধ্যে এয়ার বার্লিন, আলস্কা এয়ারলাইন্স, আমেরিকান ঈগল, আমেরিকান এয়ারলাইন্স, ফিনএয়ারসহ বিভিন্ন বিমানের যাত্রী ছিলেন। ঘটনার কয়েক ঘণ্টা পরও বিমানবন্দরের আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে। বিমানবন্দরমুখী রাস্তাগুলোও বন্ধ রাখা হয়। সিএনএন, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন