শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীরে হিজবুল মুজাহিদীন প্রধান সাইফুল্লাহ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের প্রধান শহর শ্রীনগরে হিজবুল মুজাহিদীনের প্রধান সাইফুল্লাহ নিহত হয়েছেন। সেনাবাহিনীর এই অভিযানকে দলটির বিরুদ্ধে বড় বিজয় অভিহিত করে রোববার তার মৃত্যুর কথা নিশ্চিত করেছে পুলিশ। খবর ভারতীয় টেলিভিশন এনডিটিভি অনলাইনের।
গত মে’তে তৎকালীন প্রধান রিয়াজ নাইকো নিহত হলে হিজবুল মুজাহিদীনের প্রধানের দায়িত্ব পান সাইফুল্লাহ। শ্রীনগর শহরের পাশের একটি এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ চলাকালীন আরও এক হিজবুল্লাহ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার সন্ত্রাসী হামলায় তিন বিজেপি কর্মী নিহত হওয়ার পর এ ঘটনা ঘটল।
পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, জঙ্গি আস্তানা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পাওয়ার পর নিরাপত্তা বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে অভিযান শুরু করে। অভিযান চলাকালীন নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা যান সাইফুল্লাহ।
বেশকিছু হামলায় যুক্ত থাকার কারণে হিজবুল মুজাহিদীন প্রধান সাইফুল্লাহ ভারতের নিরাপত্তা সংস্থাগুলোর ‘ওয়ান্টেড’ তালিকায় ছিলেন বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তিনি জানান, ঘটনাস্থল থেকে স্বয়ংক্রিয় একে-৪৭ রাইফেল ও পিস্তল ছাড়াও কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।
এর আগে গত শুক্রবার কাশ্মীরের কুলগাম জেলায় এক সন্ত্রাসী হামলায় ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তিন কর্মী নিহত হন। নিহত ওই তিন কর্মীকে উদীয়মান তরুণ নেতা হিসেবে আখ্যায়িত করে হামলার নিন্দা জানান দেশটির বিজেপিদলীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
প্রধানমন্ত্রী টুইট বার্তায় বলেন, ‘আমাদের তিন উদীয়মান তরুণ নেতার খুনের নিন্দা জানাচ্ছি। তারা জম্মু ও কাশ্মীরের জন্য অসাধারণ কাজ করছিলেন। এই শোকের সময়ে তাদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’ সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ১ নভেম্বর, ২০২০, ৭:১৮ পিএম says : 0
ভারতের পাগলা...রা বলে থাকে বাংলাদেশকে স্বাধীনতা দিয়েছে। বাংলাদেশ কি তাদের বাপের ছিলো? তে কেন কাশ্মীরকে স্বাধীনতা দেয় না এই ভারতীয় পাগলা...রা?
Total Reply(0)
Jack Ali ১ নভেম্বর, ২০২০, ৮:৩৬ পিএম says : 0
May Allah reward him Jannatul Ferdous.. O'Allah create more Mujahidin in Kashmir so that they kill and take revenge against the Indian Barbarian Army. Ameen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন