শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

খোকার ১ম মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৮:১৫ পিএম | আপডেট : ৮:৩৬ পিএম, ৪ নভেম্বর, ২০২০

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বুধবার বিকেল রাজধানীর ব্রাদার্স ক্লাব মাঠে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় মরহুমের জন্য খতমে কুরআন ও মোনাজাতের মাধ্যমে দোওয়া প্রার্থনা করা হয়। মরহুম সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তার বাবা সাদেক হোসেন খোকার জন্য সবার কাছে দোওয়া প্রার্থনা করেন।

মোনাজাতে ব্রাদার্স ক্লাব মাঠে যেন কান্নার রোল পড়ে যায়। কিছুক্ষণের জন্য ভারি হয়ে যায় ব্রাদার্সের আশপাশ। মিলাদে মরহুম সাদেকে হোসেন খোকার আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মীসহ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তার ভক্ত অনুরাগীরা এসে অংশ নেন।

মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ্ মোঃ নেছারুল হক। এর আগে কোরআন খতম অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলের পর বিশেষ দোয়ায় বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনা করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাড. রফিক শিকদার, হামিদুর রহমান হামিদ, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ মাও: নজরুল ইসলাম ঢাকা মহানগর বিএনপি নেতা নবী উল্লাহ নবী, মীর হোসেন মীরু, তানভির আদেল বাবু, আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, মোঃ মোহন, শামসুল হক, সাব্বির আহম্মেদ আরিফ, হাবিবুর রশিদ হাবিব, সাইফুল আলী, রেজাউর রহমান রিপন, এম এ হানান, মকবুল ইসলাম টিপু, মোজাম্মেল হক মুক্ত, তাজ উদ্দিন তাইজু, আব্দুল কাদের, এম এ সাহেদ মন্টু, আজিজুল ইসলাম, আজিজুর রহমান, সাইদুল ইসলাম বাবুল, কাউন্সিলর মামুন আহম্মেদ, কাউন্সিলর বাদল সরকার, কাউন্সিলর শামসুন্নাহার, কাউন্সিলর নাসরিন রশিদ পুতুল, এস এম আব্বাস, লিয়াকত আলী, হায়দার আলী বাবলা, আনোয়ারুল আজিম, কেন্দ্রীয় যুবদল নেতা ইউসুফ বিন জলিল, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, যুবদল নেতা শরীফ হোসেন, মোঃ আরটি মামুন, স্বেচ্ছাসেবক দল নেতা আনন্দ শাহ বাকি বিল্লাহ, কেন্দ্রীয় ছাত্র দলের সহ সভাপতি পাবেল শিকদার, সাবেক সহ সভাপতি মুকিতুল ইসলাম রঞ্জুসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, ওলামা দল, মহিলা দলের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে বেলা ১১ টায় তার কবরে পুষ্পস্তবক অর্পন ও কবর জিয়ারত করেছেন তার পরিবার, আত্মিয়স্বজন রাজনৈতিক নেতৃবৃন্দ। এসময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে ফাতিহা পাঠ ও দোয়া প্রার্থনা করা হয়। এতে পরিবারের সদস্যরা ছাড়াও আত্মীয় স্বজন, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও শুভানুধ্যায়ীরা অংশ নেন। পরে জুরাইন কবরস্থানের পাশের মসজিদে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর কর্মচারীদের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ২০১৯ সালের এই দিনে সবাইকে ছেড়ে পরপারে চলে যান মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার থেকে জননেতা হয়ে সাধারণ মানুষের প্রিয় খোকা ভাই হয়ে উঠা সাবেক অবিভক্ত ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন