বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভিয়েনায় হামলার জের : বন্ধ করে দেওয়া হচ্ছে মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১:২৯ পিএম

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে জাতীয় নিরাপত্তার হুমকিস্বরূপ দুইটি মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে। গত সপ্তাহে এক বন্দুকধারীর হামলায় চারজন নিহতের পরিপ্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে গতকাল শুক্রবার দেশটির সংহতি মন্ত্রী সুসান রাব জানিয়েছেন।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যে দুটি মসজিদ বন্ধ করা হয়েছে তার একটিতে হামলাকারী নিয়মিত যাতায়াত করতো। পরবর্তীতে আরো মসজিদ বন্ধের ঘোষণা আসতে পারে।
কুজতিম ফেজুলাই নামের ওই হামলাকারী অস্ট্রিয়া ও উত্তর ম্যাসেডোনিয়ার দ্বৈত নাগরিক ছিল। সে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের সদস্যও ছিল। সোমবার হামলার কিছুক্ষণ পর পুলিশের গুলিতে সে নিহত হয়।
এদিকে, শুক্রবার সুসান রাব জানিয়েছেন, হামলার ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে আটজনকে রিমান্ডে পাঠানো হয়েছে।
আগামীতে সম্ভাব্য যে কোনো হামলা ঠেকাতে অস্ট্রিয়ার রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অস্ট্রিয়ান পুলিশ সম্ভাব্য যে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে অভিযান চালাচ্ছে। এর আগে ফ্রান্সে এক হামলার দায়ে মসজিদ বন্ধ করে দেওয়া হয়। আল জাজিরা, বিবিসি, মালয় মেইল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ৭ নভেম্বর, ২০২০, ২:৫১ পিএম says : 0
মুসলিমদের লেবাস ধারণ করে অনেক অমুসলিম মুসলিমদের উপর ও অন্যান্য ধর্মাবলম্বীদের উপর সন্ত্রাসী হামলা চালায় ।খুবই দুঃখজনক বিষয় এতে নাম মুসলিমদের যা ঠিক নয় ।
Total Reply(0)
Jack Ali ৭ নভেম্বর, ২০২০, ৪:০৮ পিএম says : 0
This Austrian government is criminal.. when muslims are getting killed around the world everyday by Christian/Jew/Hindu/Buddist, do we muslim in Bangladesh close the Church/Hindu Temple/Buddist Temple????????
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন