বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসের দুঃসময়ে প্রধান উপদেষ্টার পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ২:২৭ পিএম

করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহ দ্বিতীয় ঢেউ আর ব্রেক্সিট চূড়ান্তকরণের মতো কঠিন সময়ে পদত্যাগ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডোমিনিক কামিংস। শুক্রবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় লন্ডনের দশ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে তাকে একটি বক্স হাতে নিয়ে বের হয়ে চলে যেতে দেখা গেছে। কামিংসকে জনসনের ব্রেক্সিট প্রচারণার অন্যতম প্রধান নেপথ্য ব্যক্তি বলে মনে করা হতো। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
করোনাভাইরাসের সংক্রমণ আর ব্রেক্সিট চূড়ান্ত করা নিয়ে মারাত্মক চাপের মুখে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের অর্থনৈতিক সংকট যখন গভীর হতে শুরু করেছে সেই মুহূর্তে তার সঙ্গ ছাড়তে শুরু করেছেন ঘনিষ্ঠ জনেরা।
ডোমিনিক কামিংসের আগে পদত্যাগ করেন বরিস জনসনের যোগাযোগ পরিচালক লি কেইন। গত বুধবার কেইনের পদত্যাগের খবর প্রকাশ হওয়ার পর প্রচার চলতে থাকে যে কামিংসও পদত্যাগের হুমকি দিয়েছেন। তবে বিবিসি’র কাছে সেই প্রচারকে উদ্দেশ্যমূলক বলে দাবি করেন কামিংস।
যে ব্রেক্সিট প্রচার চালিয়ে বরিস জনসন ২০১৯ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন সেই প্রচারের গুরুত্বপূর্ণ ব্যাক্তি ছিলেন লি কেইন ও ডোমিনিক কামিংস। সূত্র : সিএনএন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন