ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের কোভিড টেস্ট বাধ্যতামূলক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ৩:৩২ পিএম

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের কোভিড টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। দেশটির সরকার বিষয়টি যথাযথভাবে পালনের নির্দেশনা জারি করেছে। আগামী ১ ডিসেম্বর থেকে এই পরীক্ষা শুরু করা হবে। শুক্রবার দৈনিক ব্রিফিংয়ের সময় মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী (সুরক্ষা) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব সাংবাদিকদের এ কথা জানান। - মালয়মেইল, দ্য স্টারটিভি
তিনি বলেছেন, এই কর্মসূচির শুরুতে সেলেঙ্গর, নেগ্রি সেম্বিলান, কুয়ালালামপুর, পেনাং, সাবাহ এবং লাবুয়ানে শুরু হবে করোনা পরীক্ষা। নিয়োগকর্তাদের অবশ্যই পরীক্ষার জন্য বেসরকারি স্বাস্থ্য সুবিধাসহ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্ধারিত অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে। মন্ত্রী বলেন, ক্লিনিক ও হাসপাতালে পরিষেবার ব্যয় অবশ্যই নিয়োগকর্তাদের বহন করতে হবে। মানব সম্পদ মন্ত্রণালয় শিগগিরই এ নিয়ে আরও বিস্তারিত ঘোষণা দেবে বলে জানান তিনি।

মালয়েশিয়া সরকারের পাশাপাশি বেশ কয়েকটি সংস্থা বিদেশি শ্রমিকদের আবাসন ব্যবস্থা পরীক্ষা করেছে। ‘ওয়ার্কার্স হাউজিং অ্যান্ড আবাসন মিনিমাম স্ট্যান্ডার্ড অ্যাক্ট ১৯৯০’ মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। এই বিধি অমান্য করায় বিভিন্ন কারখানার বিরুদ্ধে ব্যবস্থাও নিয়েছে সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন