ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

রাজনীতি

বেলজিয়াম শাখার সভাপতির মৃত্যুতে বিএনপির শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১১:৩১ পিএম

বেলজিয়াম বিএনপি’র সভাপতি আহমেদ সাজা শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় বেলজিয়ামের আলেস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী এবং দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আহমেদ সাজা’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আহমেদ সাজাকে বেলজিয়াম বিএনপি’র একজন নিবেদিতপ্রাণ নেতা হিসেবে আখ্যায়িত করে বিএনপি মহাসচিব বলেন, তার মৃত্যু বেলজিয়াম বিএনপিতে যে গভীর শূন্যতার সৃষ্টি করলো তা সহজে পূরণ হবার নয়। বেলজিয়াম বিএনপিকে মজবুত ও সুসংগঠিত করতে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। মরহুম আহমেদ সাজা’র গতিশীল নেতত্বের কারণেই বেলজিয়ামে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে বিপুল সংখ্যক মানুষ বিএনপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ হয়েছিলেন। শহীদ জিয়ার নীতি ও আদর্শই ছিল আহমেদ সাজা’র রাজনীতির মূল প্রেরণা। তিনি আহমেদ সাজা’র রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আহমেদ সাজার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তার বরাত দিয়ে রিজভী বলেন, মরহুম আহমেদ সাজা বেলজিয়াম প্রবাসী বাংলাদেশীদের মধ্যে বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণকে সুপ্রতিষ্ঠিত করতে নিরলস কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি শহীদ জিয়ার আদর্শের একজন নির্ভিক সৈনিককে হারালো। প্রবাসে থেকেও বাংলাদেশের বন্দী গণতন্ত্রের মুক্তির জন্য তিনি সোচ্চার থেকেছেন। তাঁর মৃত্যু বেলজিয়াম বিএনপি’র জন্য অপূরণীয় ক্ষতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন