রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত সেলিব্রিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

২০২০ সালের বিশ্বের সর্বাধিক পারিশ্রমিক প্রাপ্ত সেলিব্রিটিদের তালিকা ঘোষণা করেছে ফোর্বস। ফোর্বস’র এবারের তালিকার শীর্ষে অবস্থান করছেন মডেল, ব্যবসায়ী মহিলা এবং সোশ্যাল মিডিয়া তারকা কাইলি জেনার। ৫৯ কোটি ডলার মূল্যমাণের সম্পদের কল্যাণে ফোর্বস’র তালিকার শীর্ষস্থান দখল করে নিয়েছেন তিনি।

চলতি বছরের জানুয়ারিতে প্রসাধনী সংস্থা কোটির কাছে কাইলি তার কসমেটিক্স কোম্পানির ৫১ শতাংশ শেয়ার বিক্রি করে সিংহভাগ অর্থ লাভ করেন। আমেরিকান বিজনেস পালিকেশন জানিয়েছে, ‘মনে হচ্ছিল যে তিনি তার ব্যবসার আকার সম্পর্কে বছরের পর বছর অতিরঞ্জন করে আসছিলেন, কিন্তু চুক্তি থেকে যে অর্থ তিনি পেয়েছেন তা আসল ছিল, যা সর্বকালের অন্যতম বৃহত্তম সেলিব্রিটি ক্যাশআউট হিসাবে শীর্ষস্থানে থাকার জন্য যথেষ্ট ছিল।’ তালিকার দ্বিতীয় স্থানে থাকা কানিয়ে ওয়েস্টের মোট সম্পদের মূল্যমান ১৭ কোটি ডলার। অ্যাডিডাসের সাথে ইঈজি স্নিকার্স চুক্তির মাধ্যমে বেশিরভাগ উপার্জন করেন তিনি। অ্যাথলিটদের মধ্যে শীর্ষস্থান অর্জনকারী টেনিস তারকা রজার ফেদেরার প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে ১৬ কোটি ৩০ লাখ ডলার মূল্যের সম্পদের কল্যাণে এই তালিকার তৃতীয় স্থানটি অর্জন করেছেন। এর পরেই রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো (১৫ কোটি ডলার) এবং পঞ্চম স্থানে রয়েছেন ক্যারিয়ারে ১০০ কোটি ডলার উপার্জনকারী প্রথম খেলোয়াড় আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি।

পরিচালক টাইলার পেরি (৯ কোটি ৭০ লাখ ডলার), নেইমার ( ৯ কোটি ৫৫ লাখ ডলার), বিশ্বের সর্বাধিক বেতনের হোস্ট হাওয়ার্ড স্টার্ন (৯ কোটি ডলার) এবং চারবারের এনবিএ এমভিপি লেবারন জেমস (৮ কোটি ৮২ লাখ ডলার) তালিকায় যথাক্রমে ষষ্ঠ, সপ্তম, অষ্টম এবং নবম স্থানে রয়েছেন। দশ নম্বরে রয়েছেন ডয়েন জনসন। তিনি ‘দ্য রক’ নামে বেশি পরিচিত এবং আসন্ন চলচ্চিত্র ব্ল্যাক অ্যাডাম এবং রেড নোটিশ-এর কল্যাণে বর্তমানে বিশ্বের সর্বাধিক প্রারিশ্রমিক পাওয়া অভিনেতায় পরিণত হয়েছেন। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
গোলাম ফারুক ১৭ ডিসেম্বর, ২০২০, ৫:৪৪ এএম says : 0
আমার খুব জানতে ইচ্ছে করে আমাদের দেশের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত সেলিব্রিটি কে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন