শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিতর্কের মুখে পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্কফোর্সের আরও এক শীর্ষ জনস্বাস্থ্য কর্মকর্তা পদত্যাগ করেছেন। ছুটির দিনে একটি জমায়েতের আয়োজন করায় সমালোচনার মুখে পড়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডক্টর ডেবোরাহ ব্রিক্স (৬৪)। থ্যাংকসগিভিং ডে’তে ডেলাওয়ারে নিজ বাড়িতে পারিবারিক জমায়েত আয়োজনের পর সমালোচনার মুখে পড়েন তিনি।

এইডস গবেষক হিসেবে বিশ্বজুড়ে সুপরিচিত ডেবোরাহ ব্রিক্স। রোনাল্ড রিগ্যান প্রশাসনের সময় থেকেই তিনি মার্কিন সরকারে কাজ করে আসছেন। ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে কাজ করার পর তিনি নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া জো বাইডেনের প্রশাসনেও একটি কাজ খুঁজছেন বলে জানা যাচ্ছে। মঙ্গলবার রাতে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেইলেঘ ম্যাকান্নি টুইট বার্তায় জানিয়েছেন, পদত্যাগের ঘোষণা দেয়ার পর ডক্টর ডেবোরাহ ব্রিক্সকে শুভ কামনা জানিয়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

গত রোববার জানা যায় যে, থ্যাংকসগিভিং ডে’তে তিনি ওয়াশিংটন থেকে নিজের আরেক বাড়ি ডেলাওয়ারের ফেনউইকে যান। সেখানে নিজের পরিবারের তিন প্রজন্মের সদস্যদের এক জমায়েতে যোগ দেন তিনি। ডেলাওয়ারে থাকা অবস্থায় সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ব্রিক্স বলেন, থ্যাংকসগিভিং ডে ঘিরে বহু আমেরিকান ভ্রমণ করে ভুল করছে। এসব ভ্রমণকারীদের সংক্রমিত হওয়ার ভয় রাখা উচিত বলে সতর্ক করেন তিনি। সূত্র : এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন