ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

রাজনীতি

জিসিসি নেতৃবৃন্দকে বিএনপির অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:২৯ এএম

৫ জানুয়ারি সৌদি আরবের আল-উলায় অনুষ্ঠিত ‘সুলতান ক্বাবূস এবং শেখ সাবাহ এর সম্মেলন’ নামক ৪১তম জিসিসি সম্মেলনে ‘সংহতি এবং স্থিতিশীলতা চুক্তি’ স্বাক্ষর উপলক্ষে গালফ কো-অপারেশন কাউন্সিল (জিসিসি) এর নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বিএনপি ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে জিসিসি নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন বলে ইনকিলাবকে জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দৃঢ়ভাবে বিশ্বাস করেন, আরব এবং ইসলামী রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্য পুনরুদ্ধারে এই চুক্তিটি এক বিরাট অর্জন। এছাড়াও উপসাগরীয় সংকটের মধ্যস্থ্যতায় কুয়েত এবং এর প্রতিনিধি কুয়েতের মহামান্য আমীর শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এবং সাবেক আমীর শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। একইসাথে এই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান।
স্বাধীনতার পর থেকেই বাংলাদেশ একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে পরিচিত হয়ে আসছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর সময়ে ইসলামী বিশ্ব ও এর অংশ হিসেবে উপসাগরীয় দেশগুলোর সাথে সম্পর্ক স্থাপনের জন্য বাংলাদেশ উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে। উপসাগরীয় দেশগুলোর মধ্যে হৃদ্যতা ও ঐক্য শুধু উক্ত অঞ্চলেরই নয়, বাংলাদেশের উন্নতি ও অগ্রগতিতেও অবদান রেখেছে।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন