শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অনলাইন ঘৃণার কারণে টুইটার ফেসবুক ছেড়ে গেছেন হ্যারি-মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সাসেক্সের ডিউক ও ডাচেস সামাজিক যোগাযোগমাধ্যম ছেড়ে দিয়েছেন বলে জানা গেছে। টাইমস অনুসারে, হ্যারি ও মেগান অনলাইনে ‘ঘৃণা’ ছড়ানোর কারণে হতাশ হয়ে টুইটার এবং ফেসবুকের মতো প্ল্যাটফর্মগুলো প্রত্যাখ্যান করছেন। এ দম্পতির ঘনিষ্ঠ সূত্র সংবাদপত্রকে জানিয়েছে, ‘আর্কিওয়েল ফাউন্ডেশন’-এর জন্য তাদের সোশ্যাল মিডিয়া ব্যবহারের কোনও পরিকল্পনা নেই। ইনসাইডার আরও যোগ করেছে যে, তিনি তার ব্যক্তিগতভাবে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মে ফিরে আসার সম্ভাবনা খুব একটা নেই।

ডাচেস এর আগে ইন্টারনেট ট্রোলিংয়ের প্রভাব সম্পর্কে কথা বলেছে। তাদের সামাজিক যোগাযোগমাধ্যম পরিহার যুক্তরাষ্ট্রে নিজের জন্য তৈরি করা নতুন ‘প্রগতিশীল চরিত্রের’ একটি অংশ। এ দম্পতি এখন তাদের ২০ মাস বয়সী ছেলে অর্চি মাউন্টব্যাটেন উইন্ডসরের সাথে ক্যালিফোর্নিয়ার মন্টেকিটোতে ১ কোটি ১০ লাখ পাউন্ডের বাড়িতে বাস করেন।

সম্প্রতি তিনি বেশ কয়েকটি প্রযুক্তি ও গবেষণাভিত্তিক সংস্থার সাথে অংশীদারিত্বের ঘোষণা দিয়েছিলেন এবং তার অলাভজনক সংস্থার মাধ্যমে ‘আরও উন্নত বিশ্ব গড়ার’ লক্ষ্য নিয়ে তার নিজস্ব স্পটিফাই পডকাস্ট চালু করেন। গত মাসে ঘোষণা করা হয়েছিল যে, দুজনের নতুন প্রযোজনা সংস্থা আর্কিওয়েল অডিও অজ্ঞাত পরিমাণে অডিও স্ট্রিমিং সার্ভিসের সাথে অংশীদার করেছে। দম্পতি গ্রীষ্মে নেটফ্লিক্স-এর সাথে চুক্তি স্বাক্ষর করেন যেটি ১০ কোটিরও বেশি পাউন্ডের বলে জনশ্রুতি রয়েছে। ডিসেম্বরে প্রকাশ পেয়েছিল যে, মেগান একটি স্টার্ট-আপ ব্যবসায় বিনিয়োগ করেছেন। মেগান একটি ক্রিসমাসের বাস্কেট পাঠানোর পরে চ্যাট শোয়ের রানী ওপরাহ উইনফ্রে ইনস্টাগ্রামটি প্রচার করেছিলেন। সূত্র : ইভিনিং স্ট্যান্ডার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন