রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তিউনিসিয়ার প্রেসিডেন্টকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৯:০৫ পিএম

তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাইয়্যেদের অফিস কক্ষে বুধবার (২৭ জানুয়ারি) পাওয়া রহস্যময় একটি খাম খুলে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন এক কর্মকর্তা। পরিচালক পর্যায়ের ওই কর্মকর্তা ইতোমধ্যে তার দৃষ্টিশক্তি হারিয়েছেন। বুধবার থেকেই তিনি সজ্ঞাহীন অবস্থায় আছেন। দেশটির নিউজ এজেন্সি এমনটাই জানিয়েছে।

এজেন্সি প্রেসিডেন্টের অফিসের একজন কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে যে, ওই খামের মধ্যে কোনো ডকুমেন্ট কিংবা চিঠি ছিল না। তার পরিবর্তে সেখানে কিছু পাউডার (গুড়া) পাওয়া যায়। নিরাপত্তার স্বার্থে ওই খামটি প্রেসিডেন্ট খোলেননি। খুলেছিলেন প্রেসিডেন্টের অফিসের ডিরেক্টর। তার নাম অবশ্য প্রকাশ করা হয়নি।

এদিকে প্রেসিডেন্টের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খোলা এক আন-অফিসিয়াল পেজ থেকে বুধবার জানানো হয়েছিল যে, একটি উড়ো চিঠির মাধ্যমে প্রেসিডেন্টকে বিষ প্রয়োগের চেষ্টা করা হয়েছে। খামের মধ্যে রিচিন নামক বিষাক্ত পদার্থ দিয়ে তাকে বিষ প্রয়োগ করার চেষ্টা করা হয়েছিল।

এদিকে গত বছরের আগস্টের ২১ তারিখ তিউনিসিয়ার পুলিশ একটি গোপন সূত্রে জানতে পারে যে, প্রেসিডেন্টকে তার অফিসে আসা পাউরুটির মাধ্যমে বিষ প্রয়োগের চেষ্টা করা হতে পারে। পরে পুলিশ বিষয়টি খতিয়ে দেখে এবং এটা গুজব বলে প্রমাণিত হয়। সূত্র : নিউজনাউ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন