সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

স্মার্টফোনের নতুন সিরিজ নিয়ে সিম্ফনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪৫ পিএম

স্মার্টফোন সিম্ফনি মোবাইল দেশের বাজারে নিয়ে এলো এটম নামে নতুন একটি স্মার্টফোন সিরিজ। এটম সম্পর্কে সিম্ফনি মোবাইলের হেড অফ মার্কেটিং তাইয়েবুর রহমান বলেন, উন্নয়নশীল বাংলাদেশের সকল স্তরের মানুষের মাঝে স্মার্টফোন এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। বাজেট যেমনই হোক উন্নত প্রযুক্তির স্মার্টফোন ব্যবহারের দাবীদার সবাই। বাংলাদেশে উৎপাদিত সিম্ফনি এটম স্বল্প বাজেটে উন্নত প্রযুক্তির একটি উদাহরণ। প্রযুক্তির ব্যবহার এবং দামে সিম্ফনি এটম বাজারের বাকি সব ফোন থেকে এগিয়ে থাকবে।“

এটম এর বিভিন্ন কারিগরি দিক তুলে ধরে সিম্ফনির পক্ষ থেকে জানানো হয়, ১.৮ গিগাহার্টজ এর মিডিয়াটেক হ্যালিও এ২০ কোয়াড কোর প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১০.০ এর গো অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এতে। ৬.২২ ইঞ্চির বড় আইপিএস ডিসপ্লেতে আছে এইচডি প্লাস বা ১৫২০*৭২০ রেজুলেশন।

এই হ্যান্ডসেটটিতে আছে২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

চমৎকার এবং প্রাণবন্ত ছবি তোলার জন্য এই স্মার্টফোনটির ব্যাক ক্যামেরায় ব্যবহার করা হয়েছে গুগল কাস্টমাইজড এবং সনি সেন্সর এর ১৩ মেগাপিক্সেল ক্যামেরা যার এ্যাপারচার ১.৮ আর সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডিসপ্লে ফ্ল্যাশ থাকার কারনে সেলফিও হবে অনেক বেশী আকর্ষণীয়। ক্যামেরার ফিচার গুলো হলো প্রোট্রেইট মোড, নাইট মোড, গুগল ট্রান্সলেটর, এইচডিআর এবং ফেস বিউটি।

৪০০০ হাজার এমএএইচের লি-পলিমার ব্যাটারি আছে যা দিয়ে ব্যবহারের তারতম্যের ভিত্তিতে দুইদিন অনায়াসেই চালানো যাবে।

হ্যান্ডসেটটিতে ফিংগার প্রিন্ট সেন্সর এবং ফেস আনলক এর পাশাপাশি স্পেশাল কিছু ফিচারও আছে যেমন প্যারেন্টাল কন্ট্রোল, ডিজিটাল ওয়েলবিয়িং, ওয়ান হ্যান্ড মোড এবং ডার্ক থিম।

সিম্ফনির সকল আউটলেটে এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে বাংলালিংক এবং রবির ডাটা বান্ডেল সহ মাত্র ৭ হাজার দুইশ ৯০ টাকায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন