বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন দিল্লিতে যানজটের পর এবার পানিজটের কবলে কেরি

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দিল্লিতে জন কেরির ভোগান্তি আর শেষ হলো না। গত সোমবার রাতে নতুন দিল্লিতে পা রেখেই ভয়াবহ যানজটের কবলে পড়েছিলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। এই জটে তাকে প্রায় এক ঘণ্টা আটকে থাকতে হয়েছিল রাস্তায়। আর গতকাল বুধবার পড়লেন পানিজটে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজিÑ আইআইটিতে তার ভাষণ দেয়ার কথা। প্রবল বৃষ্টিতে সৃষ্ট পানিজটের কারণে তা বাধাগ্রস্ত হয়। বিলম্বিত হয় তার ভাষণ। আজ শহরের তার যে ধর্মীয় স্থাপনাগুলো দেখতে যাওয়ার কথা ছিল, তাও পারবেন কিনা, বলা যায় না।
বুধবার সকাল ১০টায় কেরির আইআইটিতে পৌঁছানোর কথা। কিন্তু সকাল সাড়ে ৭টা থেকে প্রবল বর্ষণের কারণে তিনি সময় মতো গন্তব্যে পৌঁছতে পারেননি। তিনি বিলম্বিত বক্তব্য শুরু করেন ১০টা ৫০ মিনিটে। এমন অভূতপূর্ব দৃশ্য দেখে কেরি কৌতুকছলে বলেন, অংশগ্রহণকারীরা যদি নৌকায় করে এখানে আসে, তবে তারা সবাই পুরস্কৃত হবেন।
আইআইটি’র অনুষ্ঠানের পর তার শিসগঞ্জ গুরুদুয়ারা, গৌরি শঙ্কর মন্দির ও জামা মসজিদ পরিদর্শনের কথা ছিল কিন্তু আবহাওয়াগত অবস্থার পরিপ্রেক্ষিতে তা বাতিল করা হয়। কেরির সফরসঙ্গী সাংবাদিক নিকোলাস ওয়াধামস এ নিয়ে টুইট করেন। তিনি লেখেনÑ কেরি পানিমগ্ন নতুন দিল্লির রাস্তায় অন্য সবার মতো যানজটে আটকা পড়েছেন।
কেরির দ্বিতীয়দফা নতুন দিল্লি সফরে মঙ্গলবার যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে কৌশলগত ও বাণিজ্যিক সংলাপ অনুষ্ঠিত হয়। এ ছাড়া দু’ দেশের মধ্যে অনেকগুলো চুক্তিও স্বক্ষর হয়। গত সোমবার রাতে বাংলাদেশ থেকে নয়া দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় মৌসুমি বৃষ্টিতে ভয়াবহ যানজটের সৃষ্টি হয় দিল্লিতে। সেই যানজটের কবলে পড়েন কেরি। তাকে বহনকারী গাড়িবহর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাজমহল হোটেলে পৌঁছাতে সময় লাগে প্রায় এক ঘণ্টা। ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন