ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যে কোনো হুমকির জবাব সর্বশক্তি দিয়ে দেবো

পাকিস্তান আইএসপিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

২৭ ফেব্রুয়ারি ছিল ‘অপারেশন সুইফট রিটার্ট’ এর দ্বিতীয় বর্ষপূর্তি। এ দিন অধিকৃত জম্বু ও কাশ্মীরে ছয়বার বিমান হামলা চালিয়েছিল পাকিস্তান। দিবসটি উপলক্ষে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এক বিবৃতিতে বলে, ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি ছিল পাকিস্তান বিমান বাহিনীর (পিএএফ) সক্ষমতার একটি প্রমাণ এবং জাতির সহায়তায় তারা সমস্ত হুমকির বিরুদ্ধে মাতৃভূমি সর্বদা রক্ষা করবে।

সামরিক বাহিনীর মিডিয়া শাখা একটি টুইট করে বলেছে, ‘সংখ্যা দিয়ে নয়, সাহস ও ইচ্ছা দিয়েই শেষ পর্যন্ত জয়লাভ করা যায়। পাকিস্তান শান্তির পক্ষে, তবে চ্যালেঞ্জ জানানো হলে পুরো শক্তি দিয়ে জবাব দেবে।’ ‘অপারেশন সুইফট রিটার্ট’ ছিল খাইবার পাখতুনখোয়ার বালাকোটে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ এর জবাব। যেখানে ভারতীয় বিমানবাহিনী কেবল কয়েকটি গাছকেই ‘হত্যা’ করতে সক্ষম হয়েছিল।

২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারী পাকিস্তানের বিমান হামলায় ভারতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এর মধ্যে রয়েছে ভারতের দুই যুদ্ধ বিমান। একটি মিগ ২১ বাইসন এবং একটি এসইউ-৩০। সেগুলো পাকিস্তানের আকাশসীমাতে প্রবেশের চেষ্টা করার পরে গুলিবিদ্ধ হয়েছিল। মিগ-২১ এর পাইলট, উইং কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানি কর্তৃপক্ষের হাতে ধরা পড়ে। পড়ে তাকে শুভেচ্ছার বার্তা হিসাবে ভারতের কাছে ফেরত দেয়া হয়।
বিশ্লেষকরা মনে করেন, ভারত এই অঞ্চলে একটি উচ্চতর সামরিক শক্তি হিসাবে তাদের ভাবমূর্তি প্রতিষ্ঠা করতে প্রচন্ডভাবে ব্যর্থ হয়েছে। বিপরীত দিকে পাকিস্তান সাফল্যের সাথে একটি দায়িত্বশীল পারমাণবিক শক্তি সম্পন্ন রাষ্ট্র হিসাবে তাদের অবস্থানকে শক্তিশালী করেছে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
গোলাম মোস্তফা ১ মার্চ, ২০২১, ২:৩৯ এএম says : 0
একেই বলে সামরিক বাহিনী
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন