শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঢাকা কুয়ালালামপুরের সহযোগিতা চেয়েছে

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

মালয়েশিয়ায় অনিয়মিত কর্মীদের নিয়মিত করা ইস্যুতে চলমান রিক্যালিব্রেশন কর্মসূচিসহ বেশ কয়েকটি বিষয়ে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান-এর কাছে সহযোগিতা চেয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ার।
কুয়ালালামপুরের বাংলাদেশ হাই কমিশন জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার সকালে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের সঙ্গে বৈঠক করেন হাইকমিশনার মো. গোলাম সারওয়ার। বৈঠকে হাইকমিশনার এমন সহযোগিতা চেয়েছেন। সহযোগিতাগুলোর মধ্যে আছে, বিদেশি কর্মীদের উন্নততর আবাসস্থল নিশ্চিত করা, বিদেশি কর্মীদের করোনার টিকাদান, করোনা পূর্ববর্তী সময়ে ছুটিতে বাংলাদেশে গিয়ে ফিরে আসতে না পারা কর্মীদের ফেরত আনা এবং নতুন কর্মী নিয়োগসহ প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিত করা।
বৈঠকে মানবসম্পদ মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেলসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ হাইকমিশনের পক্ষে উপহাইকমিশনার, কাউন্সিলর (শ্রম) ও শ্রম শাখার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে মালয়েশিয়ার মানবসম্পদ বিদেশি শ্রমিকদের কল্যাণের বিষয়ে মালয়েশীয় সরকারের গৃহীত নানাবিধ পদক্ষেপ গ্রহণের বিষয়ে বাংলাদেশের হাইকমিশনারকে আশ্বস্ত করেন। এছাড়া বৈঠকে মালয়েশিয়ায় বাংলাদেশি নতুন কর্মী নিয়োগের জন্য বিদ্যমান সমঝোতা স্মারকটি সংশোধনে প্রটোকল চূড়ান্ত করতে হাইকমিশনার মানবসম্পদ মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন